ওমানে শিশু ও বয়স্কদের মসজিদে প্রবেশের অনুমতি নেই

প্রথম পর্যায়ে খুলবে তিন হাজার মসজিদ

ওমান করোনভাইরাস মহামারির মধ্যে আগামী ১৫ নভেম্বর থেকে মসজিদ পুনরায় খোলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। প্রথম পর্যায়ে আনুমানিক ৩ হাজার মসজিদ খোলা হবে এবং ১২ বছরের কম বয়সী বাচ্চাদের এবং প্রবীণ ও শিশুদের মসজিদে প্রবেশ নিষেধ করা হয়েছে।

অনুদান ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মোহাম্মদ আল মামারি স্থানীয় গণমাধ্যমকে এই তথ্য জানিয়ে বলেছেন, করোনা বিস্তার নিয়ন্ত্রণ করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেছেন, “১২ বছরের কম বয়সী এবং ৬৫ বছর বয়সের প্রবীণদের মসজিদে প্রবেশের অনুমতি নেই। প্রথম পর্যায়ে আনুমানিক ৩ হাজার মসজিদ খোলা হবে। যদি কোনও মসজিদ জনস্বাস্থ্য রক্ষার জন্য নির্ধারিত ব্যবস্থা ও পদ্ধতি অনুসরণ না করে তবে তা বন্ধ করে দেওয়া হবে”।

Travelion – Mobile

আগের খবর: ওমানে রবিবার থেকে পুনরায় খুলছে মসজিদ

মঙ্গলবার করোনা প্রতিরোধে নিয়োজিত দেশটির সুপ্রিম কমিটি প্রায় আট মাস বন্ধ থাকার পরে ৪০০ জনেরও বেশি লোকের উপস্থিতি এবং স্বাস্থ্যবিধি অনুসরণে মসজিদ পুনরায় চালু করার অনুমতি দিয়েছে।

তিনি আরও যোগ করেন, “আমরা এখনও মহামারির মধ্যে থাকায় সুপ্রিম কমিটি পর্যায়ক্রমে মসজিদ পুনরায় খোলার চেষ্টা করছে। তাই প্রথম পর্যায়ে প্রায় ৩ হজার মসজিদ খোলা হবে, যা সুলতানাতে মোট মসজিদের প্রায় ৩০% প্রতিনিধিত্ব করে”।

আরও পড়তে পারেন :
বাহরাইনের দীর্ঘকালীন প্রধানমন্ত্রী খলিফা বিন সালমানের মৃত্যু

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!