ওমানে মানবপাচারের বিরুদ্ধে নতুন অভিযান ‘ইনসান’

ওমান মানবপাচারের বিরুদ্ধে লড়াই করার জন্য নতুন অভিযান প্রচারণা শুরু করেছে দেশটির মানবপাচার বিরোধী জাতীয় কমিটি (এনসিএইচটিটি)। ‘ইনসান’ শিরোনামে এই প্রচারণা অভিযানটি আগামী ৩১ মে পর্যন্ত চলবে।

এনসিসিটিটি অনলাইনে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “এনসিসিটিটির অ্যাটর্নি জেনারেল এবং ডেপুটি চেয়ারম্যান নসর খামিস আল সাওয়াইয়ের পৃষ্ঠপোষকতায় এবং একাধিক মহামান্য, রাষ্ট্রদূত ও সচিবদের সহায়তায় ইনসান প্রচারণা এখন চলছে।”

উদ্বোধনী অনুষ্ঠানে এনসিসিটিটির অ্যাটর্নি জেনারেল এবং ডেপুটি চেয়ারম্যান নসর খামিস আল সাওয়াই মানব পাচার প্রতিরোধে বিশ্বব্যাপী প্রচেষ্টায় ওমানের ভূমিকা নিশ্চিত করেছেন।

Travelion – Mobile

আগের খবর : ওমানে শ্রম বিরোধ নিষ্পত্তিতে সান্ধ্য আদালত চালুর পরিকল্পনা

তিনি বলেন,”ওমান এই অপরাধের বিরুদ্ধে বিশেষ আইন জারি করা প্রথম দেশগুলির মধ্যে একটি। রয়্যাল ডিক্রি নং 126/2008 দ্বারা বিরোধী মানব পাচার আইন জারি করা হয়েছে।”

তিনি অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অধিকার বিষয়ক আন্তর্জাতিক চুক্তিতে প্রবেশ, এনওসি অপসারণ, ক্ষতিগ্রস্থদের আশ্রয় বরাদ্দ, সচেতনতা ও প্রশিক্ষণ কর্মসূচী এবং দ্রুত হস্তক্ষেপের জন্য একটি জাতীয় দল গঠনের সমন্বয়ে কমিটির সাফল্য তুলে ধরেন।

পূর্ব-রেকর্ড করা বক্তব্যে হিজ এমিন্যান্স ড। শায়খ কাহলান বিন নাভান আল খারুসী, সুলতানিয়ার সহকারী গ্র্যান্ড মুফতি, বর্ণ, বর্ণ এবং বিশ্বাস নির্বিশেষে মানবাধিকার সংরক্ষণের জন্য ইসলামের সুস্পষ্ট অবস্থানের বিষয়টি নিশ্চিত করেছেন।

অনুষ্ঠানে রেকর্ড করা ভিডিও বার্তায় ওমানের সহকারী গ্র্যান্ড মুফতি ড. শায়খ কাহলান বিন নাভান আল খারুসী, বর্ণ, জাতিগত এবং বিশ্বাস নির্বিশেষে মানবাধিকার সংরক্ষণের জন্য ইসলামের সুস্পষ্ট অবস্থানের বিষয়টি নিশ্চিত করেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!