ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের রক্তদান কর্মসূচি শুক্রবার

সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের জন্য উন্মুক্ত

ওমানে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করছে বাংলাদেশ সোশ্যাল ক্লাব। দেশটির ব্লাড ব্যাঙ্ক কর্তৃপক্ষের আহ্বানে সাড়া দিয়ে এই মহতী উদ্যোগ নিয়েছে বাংলাদেশি কমিউনিটির একমাত্র রেজিস্ট্রার্ড সংস্থাটি।

আগামী শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাজধানী মাস্কাটে রুই এলাকার সিবিস্তিতে ক্লাব প্রাঙ্গনে আয়োজিত কর্মসূচির উদ্বোধন করবেন ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ গোলাম সরওয়ার।

ক্লাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল আটটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্লাড ব্যাঙ্কের সহায়তায় রক্ত সংগ্রহ করা হবে প্রবাসী বাংলাদেশিদের জন্য উন্মুক্ত এই কর্মসূচিতে । করোনা প্রতিরোধে ওমান সরকারের জারি করা স্বাস্থ্যবিধি অনুসরণ করেই কর্মসূচি পরিচালনা করা হবে।

Travelion – Mobile

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যারা সেচ্ছায় রক্তদান করবেন তাদেরকে বিনা ফিতে ওমান সরকারের একমাত্র রেজিস্ট্রার্ড বাংলাদেশ সোশ্যাল ক্লাবের ক্লাবের সদস্যপদ দেওয়া হবে। সদস্য হতে রেজিস্ট্রেশন ফি পাঁচ রিয়াল ও তিন মাসের সদস্য ফি ছয় রিয়ালসহ মোট এগারো রিয়াল ফ্রি দিতে হয়। রক্তদানের মাধ্যমে এই ফি ছাড়াই সদস্য হতে পারবেন যে কোন প্রবাসী বাংলাদেশি। সাথে পাবেন গাল্ফ এক্সচেঞ্জের সৌজন্যে আকর্ষণীয় উপহার।

বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হক বলেন,’ওমানে বাংলাদেশিরা এখন সবচেয়ে বড় প্রবাসী কমিউনিটি। বর্তমান ছয় লাখের উপর বাংলাদেশি দেশটিতে প্রবাসী। ওমান সরকার বাংলাদেশিদের প্রতি অত্যন্ত আন্তরিক। করোনা মহামারিতে সরকার নিজেদের নাগরিকদের মতো বৈধ-অবৈধ সকল বাংলাদেশির জন্য করোনা পরীক্ষাসহ উন্নত চিকিৎসা বিনামূল্য ব্যবস্থা করে। যার ফলে প্রচুর সংখ্যক বাংলাদেশি উপকৃত হন। এ জন্য বাংলাদেশি কমিউনটি ওমান সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞ। তাই ওমানের ব্লাড ব্যাঙ্কের আহ্বানে সোশ্যাল ক্লাবের রক্তদান কর্মসূচি আয়োজনের উদ্যোগ নিয়েছে।’

এই মহতী উদ্যোগে সার্বজনীনভাবে সবাইকে অংশ নেওয়ার জন্য আহ্বান জানিয়ে সাধারণ সম্পাদক এম এন আমিন বলেন,’ওমানের উন্নয়নের পাশাপাশি এবং এদেশের নাগরিক মানে ওমানিদের সঙ্গে দৃঢ়বন্ধন রাখাই বাংলাদেশ সোশ্যাল ক্লাব অঙ্গীকারবদ্ধ। ক্লাবের লক্ষ্যে নানা কার্যক্রমের মধ্যে ওমানি এবং বাংলাদেশিদের মাঝে ভ্রাতপ্রতিম সর্ম্পক ও সাংস্কৃতিক আদান প্রদান আরও জোরদার করা। আমাদের বিশ্বাস করোনাকালে রক্তদানের মতো এমন কর্মসূচি বাংলাদেশ ও প্রবাসী বাংলাদেশিদের ভাবমূর্তি অনেক উজ্জ্বল হবে, সেই সঙ্গে আমাদের প্রতি ওমানিদের আন্তরিকতা আরও বাড়বে নিঃসন্দেহে।’

আগের খবর :
ওমানে ২৭ সেপ্টেম্বর থেকে আবার চালু হচ্ছে গণপরিবহন
ওমানে কিছু পেশার প্রবাসীদের প্রবেশে নিষেধাজ্ঞা স্রেফ গুজব
ওমানে শপিং মল ও পাবলিক প্লেসে ‌দর্শনার্থীর জন্য নতুন ড্রেস কোড
ওমানে একমাসে প্রায় ৫৪ হাজার প্রবাসী কমেছে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!