ওমানে বাংলাদেশিদের জন্য দূতাবাসের ‘টেলিফোন চিকিৎসা পরামর্শ’

করোনাভাইরাস প্রাদূর্ভাব পরিস্থিতিতে ওমানপ্রবাসী বাংলাদেশিদের জন্য ‘টেলিফোন চিকিৎসা পরামর্শ’ সেবা চালু করেছে বাংলাদেশ দূতাবাস। সম্পূর্ণ বিনামূল্যের এই সেবা কর্মসূচিতে যুক্ত হয়েছেন ওমানপ্রবাসী বাংলাদেশি খ্যাতনামা চিকিৎসকদের একটি দল।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ নাহিদ ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ৮ জন চিকিৎসকের তালিকা দিয়ে চিকিৎসা পরামর্শ নিতে প্রবাসীদের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

চিকিৎসকদের নাম, ফোন এবং যোগাযোগের সময় উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে কোন প্রবাসী কিংবা তার পরিবারের সদস্য যে কোন ধরনের অসুস্থতা বোধ করলে তালিকায় দেওয়া চিকিৎসকদের সঙ্গে তাদের নির্ধারিত সময়ে হোয়াটস এ্যাপ, ইমো বা ভয়েজ ‌ম্যাসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ করে স্বাস্থ্য বা শারীরিক সমস্যার জন্য পরামর্শ ও সেবা নিতে পারবেন।

Travelion – Mobile

পরামর্শ চাইবার সময় অবশ্যই বয়স উল্লেখ করতে হবে এবং ডায়বেটিস ও রক্তচাপ (ব্লাড প্রেসার) আছে কিনা তা জানাতে হবে।

শারীরিক অসুস্থতা বা চিকিৎসা পরামর্শ ছাড়া অন্য কোন অপ্রাসাঙ্গিক বিষয়ে চিকিৎসকদের বিরক্ত না করার জন্য দূতাবাসের পক্ষ থেকে প্রবাসীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সরওয়ার আকাশযাত্রাকে বলেন,করোনা পরিস্থিতিতে অনেক প্রবাসী শারীরিক নানা সমস্যা ও অসুস্থতা নিয়ে দুশ্চিন্তায় আছেন। লকডাউনের কারণে অনেকের পক্ষে চিকিৎসকের শরাণাপন্ন হওয়া বা চিকিৎসা সেবা নেওয়া সম্ভব হচ্ছে না। তাই প্রবাসী বাংলাদেশিদের সহায়তায় ‘টেলিফোন চিকিৎসা পরামর্শ’চালু করা হয়েছে।”

“স্বাভাবিক অসুস্থতার বাইরে কারো যদি করোনাভাইরাস লক্ষণ দেখা যায় তবে তাকে করণীয় বিষয়েও পরামর্শ দিবেন সংশ্লিষ্ট চিকিৎসকরা এবং প্রয়োজনে দ্রুত ওমানের স্বাস্থ্য বিভাগের করোনা চিকিৎসা সেবা গ্রহণের ব্যবস্থাও করে দিবেন”, জানান রাষ্ট্রদূত।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!