ওমানে প্রবাসীদের পাসপোর্ট নবায়নে বাংলাদেশ দূতাবাসের বিশেষ ব্যবস্থা

ওমানে করোনাভাইরাস পরিস্থিতিতে প্রবাসীদের পাসপোর্ট নবায়নে বিশেষ ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ দূতাবাস।

যেসব প্রবাসী বাংলাদেশিদের পাসপাের্টের মেয়াদ মেয়াদ ইতিমধ্যে শেষ হয়ে গিয়েছে কিংবা আগামী দুই মাসের মধ্যে শেষ হয়ে যাবে তারা অতি জরুরি ভিত্তিতে দূতাবাসে এসে MRP পাসপোর্টের জন্য আবেদন করতে পারবেন এবং প্রয়োজনবোধে সাময়িকভাবে পুরাতন পাসপোর্টটি হাতে লিখা নবায়ন করে নেয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

শনিবার (৬ জুন) কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) আবু সাঈদ স্বাক্ষরিত বাংলাদেশ দূতাবাসের এক জরুরী বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়েছে।

Travelion – Mobile

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগ্রহী প্রবাসীরা ইচ্ছা করলে আপাতত দূতাবাসে এসে MRP পাসপোর্টটি ১ (এক) বা ২ (দুই) বছরের জন্য হাতে লিখা নবায়ন করে নিতে পারেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনাভাইরাসের কারণে পাসপোর্ট নবায়নের জন্য দূতাবাসে না এসে কাছাকাছি নির্ধারিত স্থানে আবেদন জমা যেন জমা দেওয়া যায় সেই লক্ষ্যেও দূতাবাস ব্যবস্থা গ্রহনের চেষ্টা করছে।

এতে দূর দুরান্ত থেকে প্রবাসী ভাইবোনদের MRP পাসপোর্টের জন্য আর কষ্ট করে মাস্কাটস্থ দূতাবাসে আসতে হবে না। এ বিষয়ে দূতাবাস থেকে খুব সহসাই নোটিশ দিয়ে জানিয়ে দেয়া হবে।

“করোনাভাইরাস থেকে নিরাপদ থাকার জন্য ওমান সরকারের সকল নিয়ম কানুন মেনে ওমান প্রবাসী ভাইবোনদের সার্বিক সেবা প্রদানে বাংলাদেশ দূতাবাস মাস্কাট সর্বদা চেষ্টা করে যাচ্ছে। এ বিষয়ে দূতাবাস সকলের সার্বিক সহযোগিতা কামনা করছে”, বিজ্ঞপ্তিতে যোগ করা হয়।

করোনা প্রতিরোধ ব্যবস্থা হিসেবে দূতাবাসে বিপুল সংখ্যাক প্রবাসী বাংলাদেশি পাসপাের্ট বিড়ম্বনা নিরসনে এই ব্যবস্থা নিয়েছে দূতাবাসের পাসপোর্ট ও ভিসা উইং। এ লক্ষ্যে সীমিতি আকারে চালু রাখা হয়েছে মাস্কাটস্থ বাংলাদেশ দূতাবাস।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!