ওমানে ড্রাইভিং লাইসেন্স অনলাইনে নবায়নের উপায় জেনে নিন

আগামী ১২ জুলাই থেকে নাগরিক এবং প্রবাসীদের জন্য অনলাইনে ড্রাইভিং লাইসেন্স নবায়নের সুবিধা প্রদান করছে ওমান সরকার। সহজ উপায়ে ইলেকট্রনিক মাধ্যমে এই ড্রাইভিং লাইসেন্স নবায়ন করা যাবে বলে জানায় রয্যাল ওমান পুলিশ।

রয়্যাল ওমান পুলিশের (আরওপি) অনলাইনে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, “রয়্যাল ওমান পুলিশ ঘোষণা করেছে যে নাগরিক এবং বাসিন্দারা রবিবার, ১২ জুলাই, ২০২০ থেকে স্মার্টফোনের মাধ্যমে তাদের মেয়াদউত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স নবায়ন করতে পারবেন।

আগের খবর : বিশ্বের নিরাপদ দেশের তালিকায় পঞ্চম ওমান

Travelion – Mobile

টাইমস অফ ওমানকে আরওপি’র একজন কর্মকর্তা বলেন “নির্দিষ্ট সার্ভিস সেন্টার থেকে সকলকেই তাদের সিভিল কার্ডের একটি ইলেকট্রনিক বিশেষ ফিচার চালু করে নিতে হবে যার মাধ্যমে কার্ডের তথ্য ইলেকট্রনিকভাবে ব্যবহার করা যাবে। ”

তিনি আরও বলেন, “স্মার্টফোনে ইলেকট্রনিক সার্টিফিকেট সার্ভিস পিকেআই যদি ব্যবহার করা না যায় তবে আবেদনকারিকে তার মোবাইল সার্ভিস প্রোভাইডারের কাছে গিয়ে সেটির চিপ, স্মার্ট কার্ড পরিবর্তন করে নিতে হবে।”
আরও পড়তে পারেন : ওমানে অন্যরকম লকডাউনে এক মরুচারী

রয়্যাল পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, “ইলেকট্রনিক সার্টিফিকেশন সার্ভিস (পিকেআই) সক্রিয় করা এবং আরওপি’র নির্দিষ্ট লিঙ্কে চোখের পরীক্ষার ফলাফল সংরক্ষণ করা বাধ্যতামূলক।”

টাইমস অব ওমান সূত্রে আরো জানা গেছে, চক্ষু পরীক্ষার ফলাফল অপটিক্যাল সেন্টার ইলেকট্রনিক মাধ্যম ব্যবহার করে সংরক্ষণ করতে হবে এবং ওমান পুলিশের কাছে অনলাইনে পাঠাতে হবে। এর জন্য অপটিক্যাল সেন্টারকে আবেদনকারি তার সিভিল আইডি দিবেন যাতে আরওপি ওয়েবসাইটের সাথে তারা সংযুক্ত হতে পারে।

https://www.facebook.com/groups/207179976858381/wp/2034764316657536/?av=100006013661677

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!