ওমানে জাতীয় দিবস উদযাপনে বিশেষ অনুষ্ঠান নিষেধ

ওমাণে কোভিড-১৯ এর বিস্তার রোধে ৫১তম জাতীয় দিবস উদযাপনের জন্য কোনো কার্যক্রম বা অনুষ্ঠান না করার সরকারের পক্ষ থেকে নির্দেশনা জারি করা হয়েছে।

দেশটির সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় ৫১তম জাতীয় দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠান এবং উদযাপন এড়াতে জনগণকে আহ্বান জানিয়েছে। অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয় সকল স্কুলে ৫১ তম জাতীয় দিবস উদযাপন বাতিল করেছে।

বুধবার সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের জারি করা বিবৃতিতে বলা হয়েছে, “মন্ত্রণালয় নাগরিক ও প্রবাসীদেরকে কোভিড-১৯ এর বিস্তার রোধে ৫১তম জাতীয় দিবস উদযাপনের জন্য কোনো কার্যক্রম না করার আহ্বান জানিয়েছে।

Travelion – Mobile

শিক্ষা মন্ত্রণালয়ের এক আধিকারিক বলেছেন, “মন্ত্রণালয় স্কুলগুলিতে জাতীয় দিবস উদযাপন বাতিল করার জন্য গভর্নরেটের সমস্ত মহাপরিচালককে একটি বিবৃতি জারি করেছে।”

তিনি আরও বলেন, জাতীয় দিবস উদযাপন নিষিদ্ধ করার জন্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে একটি সার্কুলার পেয়েছে। “জমায়েত এবং সামাজিকীকরণের উপর সীমাবদ্ধতার সাথে উদযাপন করা যাবে না। মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে এই উদযাপনগুলি COVID-19 এর বিস্তার এবং সংক্রমণ বাড়াতে পারে।”

মন্ত্রণালয় বলেছে যে, সুলতানাতে মহামারী সংক্রান্ত পরিস্থিতি স্থিতিশীল করতে সকল স্কুলকে সতর্কতামূলক ব্যবস্থা মেনে চলতে হবে।

“এই সিদ্ধান্ত মেনে চলার এবং এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সকল স্কুলকে অনুরোধ জানানো হয়েছে,” কর্মকর্তা যোগ করেছেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) ওমান সালতানাত ৫১ তম জাতীয় দিবস উদযাপন করবে, যা গত পাঁচ দশকে সুলতানি আমলের অর্জনকে প্রতিফলিত করে এবং এবার একটি বিশেষ তাৎপর্য অর্জন করেছে। এই বছর সাধারণ জনগণ কোভিড-19 মহামারী থেকে আশ্বস্তকারী পুনরুদ্ধারের জন্য আরও বেশি আনন্দিত একটি বিশেষ তাৎপর্য অর্জন করেছে।

রাষ্ট্রীয়ভাবে কোভিড-19 সতর্কতামূলক ব্যবস্থা অনুসারে ৫১ তম জাতীয় দিবস উদযাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে। জাতীয় উদযাপনের সচিবালয়ের বিবৃতিতে বলা হয়েছে, দেশটির শাসক সুলতান হাইথাম বিন তারিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সামরিক কুচকাওয়াজ ছাড়াও, সকল উইলিয়াত জুড়ে সংবর্ধনা অনুষ্ঠানও হবে। এ ছাড়া বৃহস্পতিবার মাস্কাট প্রদেশে এবং শুক্রবার রাত ৮টায় ধোফার প্রদেশে আতশবাজি প্রদর্শন করা হবে।

ওমানের আরও খবর
ওমানের ডলফিন : চিঁ চিঁ ইশারায় পর্যটক ডাকে
ওমানের পরিবেশ-প্রকৃতিতে মুগ্ধ সিএনএন উপস্থাপিকা
ওমানে খুলে দেওয়া হয়েছে ৪০০ বছরের পুরনো ঐতিহ্যবাহী বাড়ি
ডিসেম্বরে মাস্কাটে শ্রীলঙ্কান ইয়োহানির লাইভ পারফর্ম
আগামী বছর মহাকাশে যাবে ওমানের প্রথম স্যাটেলাইট

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!