ওমানে করোনাভাইরাসের কোনও ঘটনা নেই : স্বাস্থ্য মন্ত্রণালয়

মরুর দেশ ওমানে এখনও পর্যন্ত নতুন করোনাভাইরাসে আক্রান্তের কোন ঘটনার খবর পাওয়া যায়নি।

সোমবার (৩ জানুয়ারি) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ)দৃঢ়ভাবে এ তথ্য নিশ্চিত করেছে। একই সঙ্গে মন্ত্রণালয় এ নিয়ে গুজব না ছড়ানোর জন্য জনগণের প্রতি আহবান জানিয়েছে।

অনলাইনে জারি করা এক বিবৃতিতে এমওএইচ বলেছে: “স্বাস্থ্য মন্ত্রণালয় সুলতানাতে নতুন কারোনাভাইরাস ঘটনার অস্তিত্ব অস্বীকার করছে। এ জাতীয় সংবাদ মিথ্যা। এই জাতীয় গুজবের জন্য প্রকাশকদের বিরুদ্ধে সকল আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। ”

Travelion – Mobile

ওমানে করোনভাইরাসের প্রথম ঘটনা বলে দাবি করা যে অডিও ক্লিপের সামাজিক যোগোযোগ মাধ্যমে ছড়ানো হচ্ছে তাও স্পষ্ট করে দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় ।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে যে, “অডিও ক্লিপটি পুরানো” এবং কয়েক বছর আগে মধ্যপ্রাচ্যের রেসপিরেটরি সিন্ড্রোম করোনাভাইরাস (এমইআরএস) প্রাদূর্ভাব হওয়ার পরে তা প্রকাশিত হয়েছিল।”

মন্ত্রণালয় করোনভাইরাস সম্পর্কিত কোনও তথ্য প্রকাশের আগে নাগরিক ও বাসিন্দা (প্রবাসী) সকলকে সরকারী চ্যানেলগুলি অনুসরণ করার আহ্বান জানিয়েছে।

এ আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাবলিক প্রসিকিউশন কর্তৃক জারি করা বিবৃতিতেও নাগরিক ও বাসিন্দাদের ক্ষতি করতে পারে এমন কোনও মিথ্যা তথ্য প্রেরণ বা প্রেরণা এড়াতে অনুরোধ করেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, “সোশ্যাল মিডিয়ায় মিথ্যা তথ্য ছড়িয়ে দেওয়া একটি অপরাধ, যা তিন বছরের জেল হতে পারে।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!