ওমানে করোনা প্রতিরোধে আরও কঠোর ব্যবস্থা

ওমানে বুধবার থেকে মসজিদ এবং সকল অমুসলিম উপাসনালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে স্থল, বিমান ও সমুদ্রবন্দর দিয়ে শুধু ওমানি নাগরিকরাই দেশে প্রবেশ করতে পারবেন এবং কোন ওমানি নাগরিক দেশ থেকে বাইরে যেতে পারবেন না।

আজ মঙ্গলবার দেশটির কোভিড -১৯ (করােনাভাইরাস) সম্পর্কিত সুপ্রিম কমিটি এই সব সিদ্ধান্তসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ নিদের্শনা জারি করেছে।

সুলকতানাতে করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণের সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্তগুলি বুধবার (১৮ মার্চ) কার্যকর থেকে কার্যকর হবে।

Travelion – Mobile

১. সকল স্থল, বিমান ও সমুদ্রবন্দর দিয়ে সুলতানাতে প্রবেশ কেবলমাত্র ওমানিদের মধ্যে সীমাবদ্ধ করা হয়েছে এবং ওমানিদের সুলতানাত ত্যাগ থেকে বিরত থাকতে হবে।

২- নামাযের ডাক (আজান) সকল মসজিদ বন্ধ ।

৩- সমস্ত অমুসলিম উপাসনালয় বন্ধ ।

৪- সুলতানাতের সকল সমাবেশ, অনুষ্ঠান এবং সম্মেলন স্থগিত ।

৫- সকল পর্যটন সাইট বন্ধ এবং উপকূল, পর্বত, মরুভূমি, জলপ্রপাত, সমুদ্র সৈকত এবং পিকনিক অঞ্চলসহ সর্বজনীন স্থানে জমায়েত বন্ধ ।

৬- শপিংমলগুলিতে খাবার এবং ভোক্তা স্টোর, ক্লিনিক, ফার্মেসি এবং চশমা বাদ দিয়ে সমস্ত দোকান বন্ধ।

৭- মুত্রাহ মার্কেট, নিজওয়া মার্কেট, রুস্তাক মার্কেট এবং সিনা বাজারের মতো ঐতিহ্যবাহী বাজারগুলি বন্ধ, পাশাপাশি বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবারের মতো জনপ্রিয় বাজারগুলি বন্ধ।

৮- হোম ডেলিভারি ব্যতীত হোটেলগুলিতে রেস্তোঁরা এবং ক্যাফেতে খাবার পরিবেশন উপর নিষেধাজ্ঞা জারি।

৯- খেলাধুলা এবং সাংস্কৃতিক ক্লাব বন্ধ ।

১০- জিম, স্বাস্থ্য ক্লাব এবং পুরুষদের ও মহিলাদের সেলুন- পারলারের দোকান বন্ধ ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ তথ্য অনুযায়ী ওমানে এ পর্যন্ত ২৪ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছে এবং এর মধ্যে ১২ জন সুস্থ হয়ে উঠেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!