ওমানে ইন্ডিয়ান স্কুলের এক ছাত্রীর আত্মহত্যা

ওমানে নিজ বাসায় আত্মহত্যা করেছে ইন্ডিয়ান স্কুল ওয়াদি কবিরের দশম শ্রেণীর এক ছাত্রী । তার নাম আশ্রিতা ব্লেসি গায়ানস। ক্লাস পরীক্ষায় কম নম্বর পাওয়ায় অপমানে আত্মহননের পথে গিয়েছে বলে পরিবারের দাবি।

শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানী মাস্কাটের ওয়াদি কবির এলাকায় নিজ বাসার চিলেকোটা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করে আশ্রিতা, স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে ইন্ডিয়ান স্কুল পরিচালনা পর্ষদের এক পরিচালক।

তিনি বলেন, পিতা-মাতার সঙ্গে ওয়াদি কবিরে এলাকায় একটি দ্বিতল ভবনে বাস করত আশ্রিতা। সেই ভবনের উপরে চিলেকোঠায় একটি ছোট ফ্ল্যাট আছে। সেই স্থাপনায় উঠে নিচে লাফ দেয় সে। নিচে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় তার বাবা-মা বাসায় ছিল না ।

Travelion – Mobile

আশ্রিতার পরিবার থেকে কম নাম্বারে বিষয়টি বলা হলেও তার আত্মহত্যার পেছেনর কারণ এখনও খুঁজে পাওয়া যায়নি বলে জানান স্কুলের ঔ বোর্ড কর্মকর্তা ।

এ ব্যাপারে তিনি বলেন,”এটি সত্যিই একটি দুর্ভাগ্যজনক ঘটনা। কী কারণে উদ্দীপ্ত হয়েছিল তা আমরা জানি না। কারণ আপনি কখনই অন্যের মনের সত্যই জানতে পারবেন না। আশ্রিতা খুব হাসিখুশি এবং খুব ভাল ব্যক্তিত্বের ছিল, তাই এটি সম্পূর্ণ অপ্রত্যাশিত।”

রয়েল ওমান পুলিশের (আরওপি) এক কর্মকর্তা বলেছেন, “এটি একটি দুর্ভাগ্যজনক ঘটনা। মরদেহ একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে এবং শীঘ্রই ভারতে পাঠানোর ব্যবস্থা করা হবে। ”

আশ্রিতার মৃত্যুতে শোক জানাতে ইন্ডিয়ান স্কুল ওয়াদি কবির (আইএসডাব্লুকে) এবং আইএসডাব্লুকি (আন্তর্জাতিক) রবিবার (৯ ফেব্রুয়ারি) বন্ধ ঘোষণা করেছে।

অভিভাবকদের উদ্দেশ্যে এক বার্তায় ষ্কুল কর্তৃপক্ষ বলেছে, ‘প্রিয় অভিভাবক, গভীর শোক ও ভারী হৃদয় নিয়েই, আইএসডাব্লুকে এবং আইএসডাব্লুকি পরিবার আমাদের সবচেয়ে প্রিয় শিক্ষার্থী, আশ্রিতা ব্লেসি গায়ানসের আকস্মিক ও অকালমৃত্যু সম্পর্কে অবহিত করতে চাই। আমরা আপনারা এক পরিবার হিসাবে একত্রে সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করি যেন আশ্রিতার শোকার্ত পিতা-মাতাকে তাদের এই অপূরনীয় ক্ষতি সহ্য করার শক্তি দেয়।

‘স্কুল একদিন শোক পালন করবে এবং রবিবার বন্ধ থাকবে। সমস্ত পরীক্ষা / অতিরিক্ত ক্লাস / ব্যবহারিক ইত্যাদি বাতিল করা হল এবং নতুন তারিখগুলি গুগল শ্রেণিকক্ষ/ এসএমএস/ মেলের মাধ্যমে অভিভাবকদের কাছে সংশ্লিষ্ট শ্রেণির শিক্ষকরা অবহিত করবেন। আমরা আমাদের সকল পিতামাতা ও শিক্ষার্থীদের অনুরোধ করছি যেন আশ্রিতার বিদেহী আত্মার জন্য শান্তি কামনা করেন। ‘

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!