ওমানের পথে বাংলাদেশ ক্রিকেট দল

ঘুর্ণিঝড় ‘শাহিনের’ প্রভাবে রাজধানী মাসকাটের আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান অবতরণ ও উড্ডয়ন স্থগিত হয়ে যায়। যে কারণে বাংলাদেশ ক্রিকেট দলের সফর শুরু করা নিয়ে খানিক সংশয় তৈরি হয়েছিল।

অবশেষে সে সংশয় কেটে গেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে রবিবার (৩ অক্টোবর) রাত পৌনে ১২ টার ফ্লাইটে ওমানের রাজধানী মাসকাটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ বিমানের ঢাকা-মাসকাট ফ্লাইটে ওমান রওনা হয়েছে জাতীয় ক্রিকেট দল।

বাংলাদেশ সময় রাত পৌনে ১২ মানে ওমানে রাত পৌনে ১০টা। বিমানে মাসকাট যেতে লাগবে ৪ ঘণ্টা। অর্থ্যাৎ ওমান সময় রাত পৌনে ২ টায় মাসকাট পৌঁছাবে জাতীয় দলের বহর।

ওমানের ফ্লাইট ধরতে বিমানবন্দরে প্রবেশ করছেন টাইগাররা। ছবি: ডেইলি স্টারের সৌজন্যে
ওমানের ফ্লাইট ধরতে বিমানবন্দরে প্রবেশ করছেন টাইগাররা। ছবি: ডেইলি স্টারের সৌজন্যে

আজকের ফ্লাইটে ওমান গেছেন ১৪ ক্রিকেটার ও সাপোর্ট স্টাফসহ ২১ সদস্যের দল। এর মধ্যে ক্রিকেট অপস ম্যানেজার সাব্বির খান (লজিস্টিক ম্যানেজার হিসেবে), মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম, নির্বাচক হাবিবুল বাশার সুমন এবং বিসিবির মেডিক্যাল কমিটির প্রধান দেবাশিষ চৌধুরীও রয়েছেন। ওমানে পৌঁছে সোমবার একদিনের কোয়ারেন্টিনের পর ৫ অক্টোবর থেকে শুরু হবে দলের অনুশীলন।

Travelion – Mobile

গত বুধবারই সবার আগে স্ত্রীকে নিয়ে ওমানে পৌঁছে গেছেন ওপেনার লিটন দাস। আইপিএল খেলতে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান আছেন সংযুক্ত আরব আমিরাতে। ৭ অক্টোবরের পর সেখান থেকেই দলে যোগ দেবেন এই দুজন।

বাংলাদেশের হেড কোচ রাসেল ডোমিঙ্গো, ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক এবং ট্রেনার ও ফিজিওসহ পুরো কোচিং স্টাফ ওমানে টিম হোটেলে দলের সাথে মিলিত হবেন।

৮ অক্টোবর পর্যন্ত ওমানে অনুশীলন করার পর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯ তারিখ আবুধাবি যাবে লাল সবুজের প্রতিনিধিরা। সেখানেও আছে একদিনের কোয়ারেন্টিন। আবুধাবিতে ১২ তারিখ শ্রীলঙ্কা ও ১৪ তারিখ আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে টাইগাররা আবার ১৫ অক্টোবর আবার ওমানে ফিরে যাবে। ১৭ অক্টোবর সেখানেই বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড।

বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ।

রিজার্ভ বেঞ্চ: রুবেল হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!