ওমরাহর জন্য ২৪ ঘণ্টার মধ্যে ই-ভিসা দেবে সৌদি

হজের পর শুরু হতে যাচ্ছে ওমরা ভিসা দেয়ার কাজ। চাইলে যে কেউ ২৪ ঘণ্টায় পেতে পারেন ওমরার ভিসা। যেসব মুসলিম ওমরাহ পালনে আগ্রহী তারা সৌদি দূতাবাসে না গিয়ে অনলাইনে ২৪ ঘণ্টায় পাবেন ওমরাহ ভিসা।

হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের উধ্র্বতন কর্মকর্তা আব্দুল আজিজ ওয়াজ্জান দৈনিক পত্রিকা ওকাজকে বলেছেন, ‘ওমরাহ পালনে ইচ্ছা পোষণকারী ব্যক্তিকে ভিসার জন্য দূতাবাসে যেতে হবে না। নতুন ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ২৪ ঘণ্টা ই-ভিসা সুবিধা দেবে হজ ও ওমরাহ মন্ত্রণালয়।’

তিনি আরও বলেন, ‘আগামী মৌসুমে ওমরাহ পালন করতে ইচ্ছুক ১০ মিলিয়ন ব্যক্তিকে ২৪ ঘণ্টা অনলাইনে ই-ভিসা সুবিধা দেবে সৌদি।’

Travelion – Mobile

ওমরা ভিসা প্রদানের এ নতুন ওয়েবসাইটের নাম দেয়া হয়েছে- ‘ দ্য সেন্ট্রাল প্লাটফর্ম ফর দ্য ইলেক্ট্রনিক ইস্যুয়েন্স অফ ওমরা ভিসাস’ (The central platform for the electronic issuance of Umrah visas)। এ ওয়েবসাইট আগামী ওমরাহ মৌমুমে দ্রুত ওমরা ভিসা প্রাপ্তিতে সহায়ক হবে।

তিনি আরও যোগ করেন, ‘হজ ও ওমরার ইতিহাসে এবারই (২০১৯ সালে) প্রথম বিনামূল্যে মক্কার মসজিদে হারাম থেকে মিনা পর্যন্ত পরিবহনের ব্যবস্থা করে সফলতার সঙ্গে সেবা দিয়েছে সৌদি হজ ও ওমরা কর্তৃপক্ষ।

সৌদি আরবের তাওয়াফা পরিবহন সংস্থার প্রধান আদিল ক্বারীর তথ্য মতে ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া ও তুরস্কের প্রায় ৪৩ হাজার হজযাত্রী এ সেবা গ্রহণ করেছেন।

১০ জিলহজ মোতাবেক তথা ঈদ-উল-আজহার দিনও ১৫০টি প্রথম শ্রেণীর বাস দীর্ঘ ৩০ ঘণ্টা মিনা থেকে মসজিদে হারামে আসা-যাওয়া করে হজযাত্রীদের সেবা প্রদান করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!