‘এয়ারএশিয়া ইন্ডিয়া’ সম্পূর্ণ অধিগ্রহণ করছে এয়ার ইন্ডিয়া

এয়ার ইন্ডিয়া ঘোষণা করেছে যে তারা এয়ারএশিয়া ইন্ডিয়ার ১০০ শতাংশ শেয়ারহোল্ডিং এবং এয়ার ইন্ডিয়ার অধীনে সহায়ক সংস্থাগুলির অধিগ্রহণ সম্পূর্ণ করতে চুক্তি স্বাক্ষর করেছে৷

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস (AIXL) এর সঙ্গে এয়ারএশিয়া ইন্ডিয়াকে সম্পূর্ণরূপে একীভূত করার জন্য একটি অপারেশনাল পর্যালোচনা প্রক্রিয়া চলছে।

এভিয়েশনের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

এ দুটি এয়ারলাইন্সের একত্রীকরণ, যেগুলি উভয়ই কম খরচের বাহক হিসাবে কাজ করে, পুনর্গঠন রোডম্যাপের অংশ হিসাবে নেওয়া হবে যা টাটা গ্রুপের এয়ারলাইন ব্যবসার জন্য কল্পনা করা হচ্ছে ।

এ উদ্যোগ গ্রাহক, রাজস্ব, খরচ এবং বিস্তৃত মাধ্যমে পরিচালন সুবিধা নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।

এয়ার ইন্ডিয়া (ফাইল ছবি)
এয়ার ইন্ডিয়া (ফাইল ছবি)

এয়ার ইন্ডিয়া বলেছে যে, এআই গ্রুপের কম খরচের এয়ারলাইন্সগুলোর একীকরণের মূল্যায়ন এবং কার্যকর করার জন্য একটি ওয়ার্কিং গ্রুপ গঠন করা হয়েছে, যার সহ-নেতৃত্বে থাকবেন এয়ারএশিয়া ইন্ডিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক সুনীল ভাস্করন এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সিইও অলোকে সিং ।

ওয়ার্কিং গ্রুপটি এয়ার ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাম্পবেল উইলসনের সভাপতিত্বে একটি কমিটির কাছে রিপোর্ট করবে।

AirAsia India এবং AIXL-এর সম্পূর্ণ একীকরণ প্রক্রিয়ার মূল্যায়ন এবং বাস্তবায়ন, একত্রীকরণের সম্ভাব্য স্কিমের মাধ্যমে বা অন্যথায় এবং প্রয়োজনীয় কর্পোরেট অনুমোদন সাপেক্ষে, প্রায় ১২ মাস সময় লাগবে বলে আশা করা হচ্ছে।

সেই সময়ের মধ্যে নেটওয়ার্ক এবং অন্যান্য সমন্বয়গুলি ধীরে ধীরে বাস্তবায়িত হবে।, এয়ার ইন্ডিয়া জানিয়েছে।

উন্নয়নের বিষয়ে মন্তব্য করে, এয়ার ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাম্পবেল উইলসনের বলেছেন, ‘আমরা একটি একক এয়ার ইন্ডিয়া গ্রুপ কম খরচের ক্যারিয়ার তৈরির উদ্যোগ নিতে পেরে আনন্দিত’।

‘এটি গ্রুপের যৌক্তিককরণ এবং রূপান্তরের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, এবং আমরা পুরো প্রক্রিয়া জুড়ে ম্যানেজমেন্ট টিম এবং কর্মীদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করব”।

এভিয়েশনের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

“আমরা আরও অনেক নতুন সুযোগের অপেক্ষায় রয়েছি যা একটি শক্তিশালী এয়ারইন্ডিয়া গ্রুপ কম খরচের ক্যারিয়ার গ্রাহক এবং কর্মীদের জন্য একইভাবে নিয়ে আসবে।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!