উড়োজাহাজের নামে গাড়ি কিনে ফেঁসে গেলেন বিমানসংস্থার সিইও!

উড়োজাহাজ কেনার মিথ্যা ঘোষণা দিয়ে কয়েকটি বিলাসবহুল গাড়ি এবং ব্রান্ডেড দামী জিনিষপত্রকেনার জন্য অর্থ ব্যবহার করে ফেঁসে গেছেন নাইজেরিয়ান বিমানসংস্থা এয়ার পিসের প্রতিষ্ঠাতা ও সিইও অ্যালেন ওনিয়েমা।

এমন অভিযোগে ৫০ বছর বয়সী অ্যালেন ওনিয়েমার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ব্যাংক জালিয়াতি এবং অর্থ পাচারের মামলা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের একটি জেলার অ্যাটর্নি অফিস মার্কিন ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে নাইজেরিয়া থেকে অর্থ সরিয়ে নেওয়ার জন্য এয়ার পিসের সিইওকে অভিযুক্ত করে।

Travelion – Mobile

আমেরিকান কর্মকর্তা এবং আদালতের নথি অনুসারে, অ্যালেন ওনিয়েমা বিলাসবহুল গাড়ি এবং ডিজাইনার পণ্যের কেনার জন্য অর্থ ব্যবহার করেছিলেন।

অভিযোগে দাবি করা হয়, ওনিয়েমা ব্যক্তিগত জীবনযাত্রার জন্য এই অর্থ ব্যবহার করেছিলেন যার মধ্যে একটি লেক্সাস এলএক্স ৫৭৭০, একটি রোলস রয়েস এবং একটি মার্সিডিজ গাড়ি অন্তর্ভুক্ত ছিল। এছাড়াও প্রডা, নেইমন মার্কাস, ম্যাসিস, লুই ভিটন এবং আটলান্টায় অ্যাপল স্টোরগুলিতে শপিং করেছিলেন।

মার্কিন গণমাধ্যম সিএনএন-এ প্রচার করা বিবৃতিতে মার্কিন অ্যাটর্নি অফিস বলছে, “জালিয়াতির জন্য মিথ্যা নথি ব্যবহার করার সময় ওনিয়েমা একজন বিশিষ্ট ব্যবসায়ী নেতা এবং এয়ারলাইন এক্সিকিউটিভ হিসাবে তার মর্যাদাকে কাজে লাগিয়েছে বলে অভিযোগ করা হয়েছে।”

“আমরা আমাদের ব্যাংকিং ব্যবস্থাকে অপরাধীদের দুর্নীতির হাত থেকে রক্ষা করব, এমনকি যখন তারা আন্তর্জাতিক ব্যবসায়ের চাদরে নিজেকে ছদ্মবেশ দেয়’, বিবৃতিতে আরও বলা হয়।

বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় অভিবাসী বিরোধী অভিযানে মুখোমুখি হওয়া নাইজেরিয়ান নাগরিকদের দেশে আনতে উড়োজাহাজ পাঠিয়েছিলেন এয়ার পিসের সিইও অ্যালেন ওনিয়েমা । এই মহতী উদ্যােগের জন্য দেশবাসী প্রশংসায় ভেসেছিলেন তিনি।

মি. ওনিয়েমা তার বিরুদ্ধে উত্থাপতি অভিযোগ অস্বীকার করেছেন। সিএনএন সংবাদাদাতাকে তিনি বলেন, “সমস্ত অভিযোগে নির্দোষ এবং মার্কিন সরকার আমার কোনও ময়লা খুঁজে পাবে না, কারণ আমি কখনই কোনও অবৈধ ব্যবসা করি নি।”

আইনজীবী মাধ্যমে অভিযোগ খণ্ডন করা হবে বলে জানিয়ে ওনিয়েমা বলেন, “আমি জীবনে কখনও অর্থ লন্ডার করিনি, বিশ্বের কোথাও ব্যাংক জালিয়াতিও করি নি। উড়োজাহাজ কেনার জন্য আমি মার্কিন যুক্তরাষ্ট্রে স্থানান্তরিত প্রতিটি কোবো (নাইজেরিয়ার মুদ্রার) নাইজেরিয়ার কেন্দ্রীয় ব্যাংকের মাধ্যমে পাঠিয়েছিলাম এবং তা সেই উদ্দেশ্যে ব্যবহার করা হয়েছিল।’

“যে আমেরিকান সংস্থাগুলি তহবিল পেয়েছে তারা এখনও ব্যবসায়ে রয়েছে,” তিনি বলেছিলেন। “আমি কোনও মার্কিন ব্যাংক বা নাইজেরিয়ান ব্যাংক থেকে কখনই একটি পয়সা নিই নি। আমি মার্কিন আদালতে আমার নির্দোষতা প্রমাণ করতে প্রস্তুত আছি। ”

২০১৩ সালে চালু হওয়া এয়ারপিস ২৩ উড়োজাহাজের বহর নিয়ে নাইজেরিয়ার প্রধান শহরগুলো এবং পশ্চিম আফ্রিকার ও মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি গন্তব্যসহ ২৩টি গন্তব্যে চলাচল করে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!