ইথিওপিয়ায় শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

ইথিওপিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) বিকেলে রাজধানী আদ্দিস আবাবায় বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ পাঠ করা হয়।

সভাপতির বক্তব্যে শেখ কামালের সংক্ষিপ্ত জীবনে জাতির জন্য ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে অসামান্য অবদানের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, বিশেষ করে নব্য-স্বাধীন দেশের পুনঃগঠন ও উন্নতির জন্য যুবশক্তির যথাযথ সংগঠন ও ব্যবহারের মাধ্যমে এক অনন্য দৃষ্টান্ত স্থাপনের জন্য শহীদ শেখ কামালের নাম চীর স্মরণীয় হয়ে থাকবে।

Travelion – Mobile

ত্যাগ ও জাতি গঠনে তার উৎসাহে উজ্জ্বীবিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করার আহ্বান জানিয়ে রাষ্ট্রদূত নজরুল ইসলাম বলেন, বাংলাদেশের ও অন্য উন্নয়নশীল দেশের যুবকদের জন্য শহীদ শেখ কামালের জীবন সবসময়ই একটি উজ্জ্বল উদাহরণ হয়ে থাকবে।

জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে বিশেষ মোনাজাতের মাধ্যমে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু, তার পরিবাররা, শহীদ শেখ কামাল এবং বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তি সংগ্রামের শহীদদের রূহের মাগফেরাত কামনা করা হয়।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে ইথিওপিয়ায় বসবাসরত প্রবাসী, সুদান ও দক্ষিণ সুদানে বসবাসরত বাংলাদেশি নাগরিক ছাড়াও ইথিওপিইয়ান স্থানীয় নাগরিকরা অংশগ্রহণ করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!