ইথিওপিয়ায় বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির বার্ষিকী উদযাপন

ইথিওপিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৪৮ তম বার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস ।

এ উপলক্ষে স্থানীয় সময় রবিবার দুপুরে রাজধানী আদ্দিস আবাবা থেকে ইথিওপিয়া, সুদান ও দক্ষিণ সুদানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে অনলাইন ওয়েবিনারের আয়োজন করা হয়। ইথিওপিয়া নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলামের এতে সভাপতিত্ব করেন।

আলোচনায় প্রবাসী বাংলাদেশিরা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনন্য অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং এবিশ্ব শান্তি, অহিংসা ও শান্তি প্রতিষ্ঠা নিশ্চিতকরণে বঙ্গবন্ধুর আদর্শের কথা আলোচনা করেন।

Travelion – Mobile

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অসামান্য অবদানের কথা তুলে ধরেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সবার প্রতি বন্ধুত্বের ভিত্তিতে বৈদেশিক নীতি ঘোষণা করেন এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বিশ্বের নেতৃবৃন্দকে একযোগে কাজ করার আহবান জানান।

তিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত, সুখী ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে প্রবাসী বাংলাদেশিদেরকে একযোগে কাজ করার আহবান জানান।

রাষ্ট্রদূত আরও বলেন যে, বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির চেতনায় উদ্বুদ্ধ হয়ে প্রবাসী বাংলাদেশিদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করে এবং পারষ্পরিক ভ্রাতৃত্ববোধ ও সহযোগিতার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং বর্তমান প্রগতিশীল সরকারের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।

আলোচনা শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উপলক্ষে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

আগের খবর :
দক্ষিণ সুদানে প্রবাসী বাংলাদেশিদের সমস্যা নিরসনে রাষ্ট্রদূতের আশ্বাস
দক্ষিণ সুদানে চট্টগ্রামের ঐতিহ্যের মেজবানের সূচনা

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!