ইতালি সন্দ্বীপ সমিতি নতুন সভাপতি মাহাবুব, সম্পাদক নুরুল

দীর্ঘ প্রায় চার মাস মাঠে কাজ করার পর অবশেষ সন্দ্বীপ সমিতি ইতালির বহুল কাঙ্ক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (১০ জানুয়ারি) রাজধানী রোমের তরপিনাত্তারার কারাবিনিয়েরি অফিস সংলগ্ন হলে এ নির্বাচন সম্পন্ন হয়। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিরতিহীনভাবে চলতে থাকে। প্রায় দুই শতাধিক ভোটার এতে ভোট দেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

নির্বাচনে মাহাবুবুল মাওলা নাছির সভাপতি এবং নুরুল আক্তার জাহাঙ্গীর সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এছাড়া মো. আক্তার হোসেন, তথ্য ও প্রচার সম্পাদক পদে খাইরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে জাফর ইসলাম, দপ্তর সম্পাদক পদে মোজাম্মেল হোসেন চৌধুরী ও শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মনির হোসেন জাভেদ নির্বাচিত হন।

প্রধান নির্বাচন কমিশনার মাস্টার মফিজুর রহমান বলেন, ১৯৯১ সালে গঠনের পর এই দীর্ঘ ৩১ বছর পর সন্দ্বীপবাসীর সহায়তায় একটি সফল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তিনি ইতালি প্রবাসী সর্বস্তরের সন্দ্বীপবাসী, নির্বাচন কমিশন ও উপ-কমিটির সদস্য, উপস্থিত মিডিয়াকর্মী ও সাধারণ প্রবাসী বাংলাদেশীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি আশা প্রকাশ করেন, নির্বাচিত এই কমিটি প্রবাসের মাটিতে সন্দ্বীপবাসী ইতিহাস ঐতিহ্যকে বিদেশিদের মাঝে তুলে ধরবে। তিনি আরও আশা প্রকাশ করেন, সন্দ্বীপবাসী ভবিষ্যতে সন্দ্বীপ সমিতি ইতালির নির্বাচনী এই ধারা অব্যাহত রেখে সাংগঠনিক নিয়ম ও গণতান্ত্রিক প্রক্রিয়া সমুন্নত রাখবে।

নবনির্বাচিতরা এক যৌথ বিবৃতিতে উপস্থিত সবার দোয়া ও সহায়তা কামনা করেন। তারা বলেন, আপনাদের আন্তরিক সহযোগিতায় কমিটি সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরিচালিত হবে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!