ইতালি আওয়ামী লীগ থেকে ফরাজী-ইকবালকে অব্যাহতি, ভারপ্রাপ্ত হলেন রব-সোয়েব

ইতালি আওয়ামী লীগের সভাপতি মো. ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবালকে সংগঠন বিরোধী কর্মকাণ্ডের অপরাধে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সহ-সভাপতি আব্দুর রব ফকির এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে সহ-সাধারণ সম্পাদক শোয়েব দেওয়ানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার রাতে রাজধানী রোমের একটি রেস্টুরেন্টের হলরুমে কার্যকরী কমিটির সভায় সংখ্যাগরিষ্ঠ সদস্যর সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংগঠনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সহ-সভাপতি আব্দুর রব ফকিরের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় নির্বাচন কমিশনের সদস্য ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিব চৌধুরিকেও কমিশন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

Travelion – Mobile

৯ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া ইতালি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের একদিন আগে তাদের অব্যাহতি দেওয়া হল। সংগঠনের নেতারা বলছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্মেলন অনুষ্ঠানের জন্য এই সিদ্ধান্তের বিকল্প ছি না। এই বিষয়ে অব্যাহতি পাওয়া দুই নেতার বক্তব্যে পাওয়া সম্ভব হয়নি।

স্থানীয় সময় রোববার বিকাল ৩ টায় রাজধানী রোমের একটি হলে ইতালি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে কেন্দ্র করে ইংল্যান্ড, ইতালির বিভিন্ন স্থান থেকে কাউন্সিলররা রোমে এসে পৌঁছেছেন।

সম্মেলনে অতিথি হিসেবে যোগ দিতে সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সমন্বয় কমিটির সদস্য সচিব ডেনমার্কের লিংকন মোল্লা এবং অন্যতম নেতা ফ্রান্সের আবদুল্লাহিল বাকি রোমে এসেছেন।

ইতালি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে রাজধানী রোমে আওয়ামী ঘরণায় উৎসবমুখর পরিবেশ রয়েছে। সম্মেলন উপলক্ষে দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী প্রদান করেছেন।

এদিকে আন্তর্জাতিক সম্পাদিকা শাম্মী আহমেদের উপ-কমিটির প্যাডে দেয়া এক খোলা চিঠি নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়েছে। কেউ কেউ অভিযোগ করছেন, সম্মেলন স্থগিত করার অপচেষ্টায় থাকা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতৃত্বের একটি অংশ ওই খোলা চিঠি আদায় করেছেন।

এ বিষয়ে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সমন্বয় কমিটির সদস্য সচিব লিংকন মোল্লা বলেন, যড়যন্ত্রকারীদের সকল অপচেষ্টা রুখে দেওয়া হয়েছে। উৎসবমূখর ও শান্তিপূর্ণভাবেই ইতালি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। ৯ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এই সম্মেলনের জন্য স্থানীয় আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ আছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!