ইতালির দরজা খুললো নতুন ভিসাপ্রাপ্তদের জন্য

ইতালিতে ফিরতে পারবেন নতুন ভিসাপ্রাপ্ত ভিনদেশের নাগরিকেরা। তবে এ তালিকায় শুধুমাত্র পারিবারিক ভিসাপ্রাপ্তরাই রয়েছেন।

জানা যায়, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঝুঁকিপূর্ণ দেশেগুলির নাগরিকদের ইতালিতে ফিরতে নিষেধাজ্ঞা জারি করে দেশটির প্রশাসন। তবে দেশের অর্থনৈতিক দিক বিবেচনা করে অক্টোবরে শুধুমাত্র ইতালির বৈধ কাগজধারিদের প্রবেশের অনুমতি মিললেও পারিবারিক ভিসা, ব্যবসায়িক ভিসাসহ সবধরনের ভিসার উপর নিষেধাজ্ঞা বলবত থাকে।

তবে চলতি মাসের ২৬ তারিখ থেকে নতুন নিয়মানুযায়ী ফ্যামিলি ভিসাধারীরাও ফিরতে পারবেন তার পরিবারের কাছে। তবে এ জন্য বাংলাদেশে অবস্থানরত ফ্যামিলি ভিসাধারীর পারিবারের সদসস্যের ইতালিতে ৯ জুলাইয়ের আগে থেকে রেসিডেন্স চলমান থাকতে হবে। এছাড়াও বাংলাদেশ থেকে ভ্রমণের পূর্বে ভিসাধারীর ভিসার কপি ট্র্যাভেল এজেন্সি’র মাধ্যমে ইতালি ইমিগ্রেশনে পাঠাতে হবে।

Travelion – Mobile

তবে ইতোমধ্যে যাদের ফ্যামিলি ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে তারা বর্তমানে দেশটিতে ফিরতে পারবেন না। তাদের বিষয়ে বাংলাদেশে অবস্থিত ইতালি দূতাবাস থেকে শীঘ্রই কোন বার্তা দেয়া হবে। এছাড়াও অন্যান্য সকল ক্যাটাগরির ভিসাধারীদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা এখনো বলবত রয়েছে।

তবে এ বিষয়ে একাধিক সুত্র জানিয়েছে, ইতোমধ্যে যাদের ফ্যামিলি ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে তাদের বিনা শর্তে ভিসার মেয়াদ বাড়িয়ে দেবার জন্য ইতালি দূতাবাস বরাবর চিঠি দেয়া হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!