ইতালিতে বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার মাহফিল

ইতালিতে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবের মধ্য দিয়ে বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইনের সার্বিক তত্ত্বাবধানে এ ইফতার ও দোয়ার আয়োজন করা হয়।

শনিবার (১৫ এপ্রিল) ভেনিসের বায়তুল মামুর জামে মসজিদে এ ইফতার-মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন সমিতির ভারপ্রাপ্ত সভাপতি শরীফ মৃধা।

তিনি বলেন, কমিউনিটির উন্নয়নে বৃহত্তর কুমিল্লা সমিতি সবার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছে এবং আগামীতেও করে যাবে। এ সময় তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Travelion – Mobile

অনুষ্ঠানে শাহাদাত হোসাইন তার সংক্ষিপ্ত বক্তব্যে সর্বশক্তিমান মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন। এ সময় তিনি ইফতার মাহফিলে আগত কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বলেন, আল্লাহর অশেষ রহমত, তিনি আমাদের সকলকে সুস্থ রেখেছেন এবং এমন একটি আমলপূর্ণ স্থানে একত্রিত হওয়ার তৌফিক দান করেছেন। তিনি আশা প্রকাশ করেন, বিগত দিনে বৃহত্তর কুমিল্লা সমিতি যেভাবে কমিউনিটির সব ভালো মানবিক ও সেবামূলক কাজের সঙ্গে ছিল তা আগামীতেও অব্যাহত থাকবে।

ইতালিতে বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার মাহফিলের উপস্থিতি
ইতালিতে বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার মাহফিলের উপস্থিতি

পরে বায়তুল মামুর জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আজিজ রমজানের গুরুত্বপূর্ণ বয়ান করেন। ইফতার মাহফিলে চার শতাধিক ধর্মপ্রাণ মুসল্লীদের সরব উপস্থিতিতে পুরো মসজিদ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

ইফতার মাহফিলে ভেনিস কমিউনিটির প্রায় প্রত্যেকটি রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতা ও কমিউনিটি ব্যক্তিত্বদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এ সময় কোরআন তেলাওয়াতের সুরের মূর্ছনায় গোটা মসজিদে এক অন্যরকম ইসলামিক আবহ বিরাজ করে।

এরপর সংক্ষিপ্ত দোয়া ও মোনাজাত শেষে আমন্ত্রিত অতিথিরা একসঙ্গে বসে ইফতারে অংশ নেন ।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বৃহত্তর কুমিল্লা সমিতির উপদেষ্টা আবুল কালাম আজাদ, হুমায়ুন কবির, সহসভাপতি ইউনুছ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদ খান, জসীম উদ্দিন, শাওন আহমেদ, অর্থ সম্পাদক কবির হোসাইন, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন, প্রচার সম্পাদক নূরে আলম, আপ্যায়ন সম্পাদক সারোয়ার হোসাইন, সহ-অর্থ সম্পাদক নজরুল ইসলাম শামীম, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ আব্দুল কাদের, শাহআলম জাকির ও মনির হোসেন প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!