ইতালিতে বাংলাদেশিদের সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান রাষ্ট্রদূতের

এখনও কোন প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত হয়নি

ইতালিতে এখনও কোন প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়নি বলে নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস। দেশটিতে দ্রুত করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় প্রবাসী বাংলাদেশিদের সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানিয়েছে দূতাবাস ।

করোনাভাইরাসের উপসর্গ অনুভব করলেইকিংবা কারও দেখা দিলেই ইতালিয়া টোল ফ্রি নাম্বার 1500 এবং 112 নাম্বারে দ্রুত যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। পাশাপাশি তথ্য জানানো এবং যেকােন সহায়তার জন্য বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেটের হেল্প ডেস্ক নাম্বারে যোগাযোগে জন্য বলা হয়েছে।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, ইতালির উত্তরাঞ্চলীয় শহরগুলোতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সংবাদ আমাদের কাছে রয়েছে এবং সেখানে বেশ কয়েকজনের মৃত্যুর খবরও আমরা পেয়েছি। ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে দূতাবাসের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। এই অবস্থায় দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণে প্রস্তুত রয়েছে।

Travelion – Mobile

প্রবাসী বাংলাদেশিদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহ পোষণ করলেই রোম দূতাবাসের হেল্প ডেক্স নাম্বারে (333 744 1690 এবং 389 475 6902) জানাতে অনুরোধ করেন। এছাড়াও বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলান (329 882 4305 এবং 320 224 4829) যোগাযোগের অনুরোধ জানিয়েছেন রাষ্ট্রদূত।

দূতাবাস বন্ধ রাখার কোনোরকম নির্দেশনা আসেনি উল্লেখ করে তিনি জানান, দূতাবাসের সেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। যারা সেবা নিতে আসছেন, তাদেরকে সতর্ককরণ বার্তা দেওয়া হচ্ছে এবং সকল কর্মকর্তা এ ব্যাপারে সজাগ রয়েছেন।

রাষ্ট্রদূত সবাইকে সতর্ক করার আহ্বান জানিয়ে বলেছেন,আপনারা জনসমাগম এড়িয়ে চলবেন, বাস ট্রাম এবং অন্যান্য যানবাহন চলাচলের সময় মাস্ক ব্যবহারের চেষ্টা করবেন, পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন এবং বাসস্থানও পরিষ্কার রাখার চেষ্টা করবেন।

তিনি প্রবাসী বাংলাদেশিদের আতঙ্কিত না হয় ধৈর্য ধারণ করে পরিস্থিতি মোকাবেলার অনুরোধ জানিয়েছেন।

এছাড়াও রাষ্ট্রদূত বাংলাদেশি কমিউনিটি নেতা, রাজনৈতিক ও সাংবাদিকসহ সকল প্রবাসী সংগঠনের নেতাদের নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা এবং সবাইকে সতর্ক করার অনুরোধ জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!