ইতালিতে পৌঁছেছেন নতুন রাষ্ট্রদুত শামীম আহসান

ইতালি পৌঁছেছেন বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. শামীম আহসান। শুক্রবার (২০ নভেম্বর) স্থানীয় সময় বেলা সাড়ে ১২ টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শেষ কর্মস্থল নাইজেরিয়া থেকে রোমের ‘লিওনার্দো দ্য ভিঞ্চি’ আন্তর্জাতিক বিমানবন্দর তে এসে পৌঁছান তিনি। এসময় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা নতুন তাকে অভ্যর্থনা জানান।

দূতাবাস সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১২টায় রাষ্ট্রদূত রোমের বিমানবন্দরে নেমে আনুষ্ঠানিকতা শেষে তার বাসভবনে চলে যান। তবে, সবকিছু ঠিক থাকলে আগামী সোমবার থেকে দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করার কথা রয়েছে তার।

নবনিযুক্ত রাষ্ট্রদূত শামীম আহসান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্যসচিব ও ইতালির বাংলাদেশ দূতাবাসের বিদায়ী রাষ্ট্রদূত আবদুস সোবাহান সিকদারের স্থলাভিষিক্ত হলেন। বিসিএস ১১তম ব্যাচের এই কূটনীতিক ১৯৯৩ সালের এপ্রিলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করেন।

Travelion – Mobile

কর্মজীবনে তিনি ২০০৪ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত রোমের বাংলাদেশ দূতাবাসে সুনামের সাথে কাউন্সিলরের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ২০১৪ সালের এপ্রিলে নিউইয়র্কের কনসাল জেনারেল হিসেবে নিয়োগ পাওয়ার আগে ওয়াশিংটন ডিসি, নাইরোবি, দোহা ও কুয়েতসহ বিভিন্ন দেশের বাংলাদেশ মিশনে দায়িত্ব পালন করেন।

শামীম আহসান ১৯৬৬ সালের পহেলা সেপ্টেম্বর বরিশালের পিরোজপুরে জন্মগ্রহণ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!