ইতালিতে করোনায় আক্রান্ত এক বাংলাদেশি আইসিইউতে

ইতালিতে একজন বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে গুরুতর আক্রান্ত হয়ে আইসিইউতে আছেন। ইতালি প্রবাসী সাংবাদিক ইউসুফ আলীর বরাত দিয়ে বাংলাদেশের জাতীয় দৈনিক কালের কণ্ঠের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বলা হচ্ছে তিনি দেশটি করোনাভাইরাসে আক্রান্ত প্রথম বাংলাদেশি। এর আগে ইতালিতে একজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) নিশ্চিত করলেও তার আক্রান্তের ধরণ গুরুতর ছিল না বলে জানানো হয়েছিল। ।

করোনায় আক্রান্ত এই বাংলাদেশির বয়স আনুমানিক ৩৩/৩৪ বছর। তিনি মাদারীপুর জেলার নাগরিক এবং ইতালীতে ৮/৯ বছর ধরে আছেন। তিনি ঢাকা নটরডেম কলেজের ছাত্র ছিলেন।

Travelion – Mobile

করোনায় আক্রান্ত ওই বাংলাদেশি উত্তর ইতালিতে থাকেন। কিছুদিন আগে তার হঠাৎ ঠাণ্ডা-জ্বর হলে হাসপাতালে যান। কর্তব্যরত ডাক্তার তাকে পরীক্ষা করলে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েনি। ফলে তিনি বাসায় চলে যান।

এরপর ৩ দিন আগে আবারও তিনি অসুস্থ হয়ে পড়লে Azienda Ospedaleria di Padova-তে যান। এবং তার দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর তাকে সাথে সাথেই হাসপাতালে ভর্তি করা হয়।

তার স্বাস্থ্যগত পরিস্থিতি খারাপের দিকে যেতে থাকায় গতরাতে তাকে আইসিইউ-তে নেওয়া হয়েছে।

আগের খবর: করোনার কঠিন পরীক্ষায় ইতালির স্বাস্থ্যসেবা

করোনাভাইরাসে এখন সবচেয়ে খারাপ অবস্থা ইতালিতে। ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ইতালিতে ১৬৮ জনের প্রাণহানি রেকর্ড করা হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৩১ জনে। আর আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।

করোনা ভাইরাসের ছোবলে পুরো ইতালি স্থবির হয়ে পড়েছে। শহরগুলো পরিণত হয়েছে ভুতুড়ে নগরীতে। পুরো দেশ যেন এক আতংকের নগরী। সোমবার রাতে আকষ্মিকভাবে পুরো দেশ রেডজোনের আওতাভুক্ত ঘোষণা করায় গৃহবন্দী হয়ে পড়েছে দেশটির সাড়ে ৬ কোটিও বেশি মানুষ।

আগামী ৩ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান, মিউজিয়াম, থিয়েটার, সিনেমা, স্টেডিয়াম, কনসার্টসহ জনসমাগমের স্থানসমূহ বন্ধ ঘোষণা করা হয়েছে। রোমের বাংলাদেশ দূতাবাসও মঙ্গলবার থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত বন্ধ করে দেয়া হয়েছে। আন্তর্জাতিক রুটের ২টি বাদে অন্যান্য সব ফ্লাইট এবং ইউরোপের জনপ্রিয় অভ্যন্তরীণ বিমান- রাইন এয়ার এর সব ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!