ইতালিতে একদিনে ৪৭৫ জনের মৃত্যু, বিশ্বে সর্বোচ্চ রেকর্ড

ইতালিতে করোনাভাইরাসে একদিনে রেকর্ড সংখ্যক ৪৭৫ জনের মৃত্যু হয়েছে। এই মরণঘাতি ভাইরাসের প্রাদূর্ভাব শুরুর পর থেকে চীনসহ বিশ্বের দেশগুলোর মধ্যে এটাই সর্বোচ্চ রেকর্ড । এর মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্থ অঞ্চল লম্বার্ডিতে একদিনে ৩১১ জন মারা গেছে।

নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বুধবার দেশটির প্রোটিজিওন সিভিল দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান এই এই তথ্য জানিয়েছেন।

সবশেষ তথ্য অনুযায়ী এ পর্যন্ত, ইতালিতে ২ হাজার ৯৭৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে মরণঘাতি করোনাভাইরাস। আর এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৭১৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার আক্রান্ত।

Travelion – Mobile

গত বছরের শেষ দিকে চীনের উহান শহরে করোনাভাইরাস প্রথম উত্থানের পর যে কোনও দেশেই একদিনে এটিই সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা । প্রাদুর্ভাবের শীর্ষে থাকা চীনে ২৩ ফেব্রুয়ারি একক দিনে সর্বোচ্চ ১৫০ জন করোনা আক্রান্তে মারা যান।

ইরান ও স্পেন উভয়ই বড় আকারের প্রাদুর্ভাবের সাথে লড়াই করে যাচ্ছে, তবে এখনও একদিনে ২০০ জনেরও বেশি মৃত্যুর রেকর্ড করা হয়নি।

COVID-19 ভাইরাসটি কয়েক সপ্তাহের মধ্যে ইতালিয়ান স্বাস্থ্যসেবা সিস্টেমকে ধসের প্রান্তে নিয়ে এসেছে। দেশটি এশিয়ার বাইরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ, চীনের পরে দ্বিতীয়, যেখানে অনেক লোক সুস্থ হলেও মৃত্যুর সংখ্যা নাটকীয়ভাবে বাড়ছে।

বিশ্বব্যাপী, মার্চ ১৮ পর্যন্ত COVID-19 আক্রান্তের সংখ্যা ২ লাখ ১১ হাজার ছাড়িয়ে গেছে। বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা ৮ হাজার ৭০০ জনের এরও বেশি।

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপে কন্তে ১০ ​​মিলিয়ন জনগোষ্ঠির পুরো দেশটিকে ১০ মার্চ থেকে লকডাউনে রেখছেন। কেবলমাত্র ফার্মেসি এবং মুদির দোকানগুল খোলা হয়। সারা দেশে কারফিউ প্রয়োগ করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!