আমিরাতে মীরসরাই সমিতির সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী

সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের সামাজিক সংগঠন চট্টগ্রামের মীরসরাই সমিতির সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

গত ৩১ জানুয়ারি রাতে শারজাহ বাংলাদেশ সমিতির বঙ্গবন্ধু হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা, মুক্তিযোদ্ধা সম্মাননা ও মেজবানের আয়োজন করে সংগঠনটি।

আমিরাত প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

মীরসরাই সমিতির সভাপতি এম এ তাহের ভূঁইয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এসবিজি ইকোনমিক জোনের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব উর রহমান রুহেল। উদ্বোধক ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য প্রদীপ রঞ্জণ চক্রবর্তী।

সমিতির সাধারণ সম্পাদক মোরশেদ আজমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মীরসরাই উপজেলা চেয়ারম্যান ও সমিতির সভাপতি রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, সমিতির প্রধান পৃষ্ঠপোষক মোহাম্মদ জিয়া উদ্দিন, ছাত্রলীগ নেতা এমরান হোসেন সোহেল, বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি প্রমুখ।

বক্তারা বলেন, ‘অর্থনৈতিক অঞ্চলের কারণে চট্টগ্রামের মীরসরাইয়ে আগামী ১০ বছরের মধ্যে ৩০ লাখ মানুষের কর্মসংস্থান হবে। যার পরিপ্রেক্ষিতে মীরসরাই হবে একটি সুপরিকল্পিত নগরী, স্মার্ট সিটি। বলা যায়, ঢাকা ও চট্টগ্রামের পর দেশের তৃতীয় বৃহত্তর শহর হবে মিরসরাই।’

প্রধান অতিথি কোভিড-পরবর্তী পরিস্থিতি মোকাবিলা করতে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ও খাদ্য নিরাপত্তার ওপর গুরুত্বারোপ করে বলেন, ‘আমাদের খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে হবে। কৃষি জমি অনাবাদি রাখা যাবে না। সাধ্যমতো চাষাবাদ করতে হবে।’

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দেশটির দুবাই, আবুধাবি, আল আইন, শারজাহ, আজমান, রাস আল খাইমাহসহ অন্যান্য প্রদেশ থেকে প্রায় ১ হাজার ৫০০ মীরসরাই প্রবাসী অংশ নেন।

আমিরাত প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!