আবরার হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি নিউইয়র্ক প্রবাসীদের

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের ঘাতকদের দ্রুত বিচার আইনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিরা। মঙ্গলবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় এই নির্মম হত্যার প্রতিবাদে কুষ্টিয়া জেলা সমিতি যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এই দাবি করা হয়।

সংগঠনের সভাপতি আবু মুসা সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আসাদুজ্জামানের পরিচালনায় উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সহ-সভাপতি রাশেদুল আলম, সাবেক সভাপতি গিয়াস উদ্দিন, সহ-সভাপতি আব্দুল মমিন বিশ্বাস, সহ-সভাপতি কাজী পারভেজ বাবু, কোষাধ্যক্ষ আলমগীর হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক আম্বিয়া অন্তরা, ক্রীড়া সম্পাদক আবদুল্লাহ যুবায়ের প্রমুখ।

আবরার ফাহাদ শুধু কুষ্টিয়ারই কৃতি সন্তান নয় দেশের গর্ব ছিল উল্লেখ করে বক্তারা, দ্রুত আইনের আওতায় এনে অপরাধীদের বিচার করা, ভিসি ও প্রভোস্টের অপসারণসহ এই হত্যার সঙ্গে তাদের জড়িত থাকার বিষয়টি তদন্ত করারও দাবি জানান।

Travelion – Mobile

‘আবরার হত্যাকাণ্ডে ক্ষুব্ধ গোটা কমিউনিটি। তবে এজন্য সামগ্রিক অর্থে সংগঠনকে দায়ী করার উচিত হবে না। গুটিকতক সংগঠকের কারণে ঐতিহ্যবাহী একটি ছাত্র সংগঠনকে অপবাদ দেয়া সমীচিন নয়’ বলে মন্তব্য করেছেন সাধারণ প্রবাসীরা।

বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হলেই এ ধরনের বর্বরতা কমবে বলেও অভিমত পোষণ করেছেন সাবেক শিক্ষার্থীরা।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়।]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!