আগারগাঁও পাসপোর্ট অফিসে দুর্নীতি-স্বজনপ্রীতি বন্ধে আইনি নোটিশ

ঢাকার আগারগাঁওয়ে পাসপোর্ট ও ভিসা অফিসে দুর্নীতি ও স্বজনপ্রীতি বন্ধ করতে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। সেই সঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে সেবাগ্রহীতাদের সিরিয়াল ডিজিটাল পদ্ধতিতে ব্যবস্থাপনা করতে বলা হয়েছে।

অ্যাডভোকেট মো. আবু তালেব বুধবার বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক বরাবর এই আইনি নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, পাসপোর্ট করতে আসা লোকজনকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাতে হয়। পাসপোর্ট অফিসে তাদের বসা ও পানীয় জলের ব্যবস্থা করার কথা নোটিশে উল্লেখ করা হয়।

Travelion – Mobile

লিগ্যাল নোটিশে তিনি আরও বলেন, অবশ্যই এমন ব্যবস্থা চালু করতে হবে যাতে সব পাসপোর্ট ও ভিসা অফিসে সব সেবাপ্রার্থী সমান সেবা পেতে পারেন এবং কোনো বিশেষ ব্যক্তি অবৈধ সুবিধা না পান।

তিনি বলেন, নিজের ও পরিবারের চার সদস্যের পাসপোর্ট করতে গত ২১ মার্চ তিনি ওই অফিসে গিয়েছিলেন। দুর্ভোগের অভিজ্ঞতা সম্পর্কে তিনি বলেন, সেদিন দুপুর ১টা থেকে ২ ঘণ্টা দাঁড়িয়ে থাকার পর আঙুলের ছাপ দেওয়া ও ছবি তোলার সুযোগ পান তিনি। এর পর আনুসাঙ্গিক অন্যান্য কাজ সারতে সন্ধ্যা ৬টা বেজে যায়।

অফিসের অব্যবস্থাপনার কারণে আবু তালেব ও তার পরিবারের সদস্যদের সেদিন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে।

আবু তালেব বলেন, আগারগাঁওয়ে পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক ১৫ দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে তিনি যথাযথ আইনি ব্যবস্থা নেবেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!