অনিয়ম-দুর্নীতি-আয়বহির্ভূত সম্পদ : বিমানের ১৭ সিবিএ নেতাকে দুদকে তলব

বিভিন্নঅনিয়ম, দুর্নীতি ও আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ১৭ জন সিবিএ নেতাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযুক্তদের বিরুদ্ধে দুর্নীতির বিষয়ে তদন্তের জন্য ২০১৪ সালে নোটিশ দিয়েছিল দুদক। এ বছরের ২৫ ফেব্রুয়ারি হাইকোর্ট রুল জারি করে ওই ১৭ নেতার বিরুদ্ধে দুদকের পদক্ষেপ জানতে চান।

তলবের বিষয়টি জানিয়ে ১৮ সেপ্টেম্বর বিমানের ব্যবস্থাপনা পরিচালককে দেওয়া দুদকের চিঠিতে বলা হয়েছে, বিমানের ১৭ সিবিএ নেতার বিরুদ্ধে এসব অভিযোগে অনুসন্ধান প্রতিবেদন দাখিলের জন্য ইতোমধ্যে একটি টিম গঠন করা হয়েছে।

Travelion – Mobile

দুদকের অুনসন্ধান ও তদন্ত-২ এর উপ-পরিচালক মো. মোনায়েম হোসেন স্বাক্ষরিত চিঠি অনুযায়ী, ২৫ সেপ্টেম্বর থেকে ৪ ধাপে ১৭ সিবিএ নেতার বক্তব্য নিবে দুদক।

১৭ সিবিএ নেতাকে নিজের ও স্ত্রী-সন্তানের জাতীয় পরিচয়পত্রের কপি ও আয়কর রিটার্ন সংশ্লিষ্ট কাগজপত্রসহ দুদকে উপস্থিত হয়ে বক্তব্য দিতে বলা হয়েছে।

আর পড়তে পারেন : মালয়েশিয়ায় অভিযোগের তালিকার শীর্ষে ‘এয়ারএশিয়া’

প্রথম দুদিন তলব করা সিবিএ নেতারা হলেন, সাবেক সভাপতি ও বর্তমানে বিমানের কানাডা অফিসের কান্ট্রি ম্যানেজার মশিকুর রহমান, সাবেক সহসভাপতি আজাহারুল ইমাম মজুমদার, আনোয়ার হোসেন, মো. ইউনুস খান, সাবেক সিবিএ সাধারণ সম্পাদক মনতাসার রহমান, সহ-সাধারণ সম্পাদক রুবেল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল আলম ও আবুল কালাম।

পরের দুদিনে হাজির থাকবেন সাবেক অর্থ সম্পাদক মো. আতিকুর রহমান, দপ্তর সম্পাদক মো. হারুনর রশিদ, প্রচার সম্পাদক আবদুল বারী লাভলু ও ক্রীড়া সম্পাদক মো. ফিরোজুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক মো. আবদুস সোবহান, মহিলা বিষয়ক সম্পাদকআসমা খানম বানু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম কায়সার আহমেদ, সদস্য মো. আবদুল জব্বার ও মো. আবদুল আজিজ।

আর পড়তে পারেন : ‘বিশ্বের বৃহত্তম নেটওয়ার্ক ক্যারিয়ার’ হয়ে উঠেছে তার্কিশ এয়ারলাইন্স

২০১৪ সালের ১০ ফেব্রুয়ারি জারি করা এক রুলের পরিপ্রেক্ষিতে আদালত মো. মশিকুর রহমানসহ বিমানের ১৭ নেতার দুর্নীতি তদন্তে দুদকসহ সংশ্লিষ্টদের আদেশ দেন। তারও আগে বিমানের সাবেক এমডি মোসাদ্দিক আহম্মেদসহ বেশ কয়েকজন সিবিএ নেতার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছিল।
সূত্র : দৈনিক যুগান্তর

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!