১ অক্টোবর থেকে সৌদির তিন গন্তব্যে বিমানের নিয়মিত ফ্লাইট

0

সৌদি আরবে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা অনুমোদন পেয়েছে রাষ্ট্রয়াত্ব বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর প্রেক্ষিতে ১ অক্টোবর থেকে সৌদি আরবের তিনটি গন্তব্যে সপ্তাহে আটটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার করবে বিমান। গন্তব্যেগুলো হল রিয়াদ, জেদ্দা ও দাম্মাম।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশে এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোকাব্বির হোসেন।

তিনি বলেন, সৌদি আরব ১ অক্টোবর ২০২০ থেকে বিমানের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা সিদ্ধান্ত প্রদান করেছে। তবে এখনও ল্যান্ডিং পারমিশন না আসায় ফ্লাইট ঘোষণা আসন বরাদ্দ ও দেওয়া সম্ভব হচ্ছে না। ল্যান্ডিং পারমিশন প্রাপ্তির সাথে সাথেই ফ্লাইট ঘোষণা করা হবে এবং যাত্রীসহ সংশ্লিষ্ট সকলে অবহিত করা হবে।

তিনি আরও জানান, যে সকল যাত্রীর কাছে সৌদি আরব যাওয়ার টিকিট রয়েছে কেবল তাদের আসন বরাদ্দ করা হবে; আপাতত নতুন টিকিট বিক্রি করা হবে না। আসন বরাদ্দের বিস্তারিত তথ্য আগামীকাল (মঙ্গলবার) বিমান বাংলাদেশের ওয়েব সাইটে পাওয়া যাবে।

ফ্লাইট ঘোষণার পূর্বে কাউন্টারে অহেতুক ভিড় না করার জন্য যাত্রীদের অনুরোধ জানান তিনি।

এর আগে গত সপ্তহে সৌদি আরব কর্তৃপক্ষ শর্ত সাপেক্ষে সে দেশের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছিল। সে অনুযায়ী বিমান বাংলাদেশ তাদের ফ্লাইট পরিচালনার উদ্যোগ গ্রহণ করেছিল। কিন্তু ফ্লাইট পরিচালনার বিষয়ে সৌদি কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় তখন ফ্লাইট শুরু করতে পারেনি বিমান।

এদিকে আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ঢাকা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয় সৌদিয়া এয়ারলাইন্সকে। তবে রোববার আন্তঃমন্ত্রণালয়ের এক বৈঠকে সৌদির ফ্লাইট বাতিলের বিষয়ে আলোচনা হয়। ২-১ দিনের মধ্যেই বেবিচক এ বিষয়ে তাদের আপডেট জানাবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।