হুইলচেয়ার-নির্ভর যাত্রীকে হুমকি, বরখাস্ত পাইলট

0

হুইলচেয়ার-নির্ভর এক বিমানযাত্রীকে হুমকি দেওয়ার অপরাধে ইন্ডিগোর একপাইলটকে ৩ মাসের জন্য বরখাস্ত করেছে ভারতের বেসামরিক বিমান পরিবহন নিয়ন্ত্রক ডাইরেক্টরেট জেনারেল সিভিল এভিয়েশন (ডিজিসিএ) ।
১৩ জানুয়ারির চেন্নাই-বেঙ্গালুরু ফ্লাইটে ঔ যাত্রী ও তার সাংবাদিক মেয়ে ক্যাপ্টেনের রোসানলে পড়েন। তাদের দেওয়া অভিযােগ প্রমানিত হওয়ায় ডিজিসিএ সিদ্বান্ত জানায় বরখাস্তের ।

জানা গেছে, সাংবাদিক সুপ্রিয়া উন্নি নায়ার তার বৃদ্ধ মায়ের জন্য হুইলচেয়ারের সহায়তা চেয়েছিলেন, এ নিয়ে চরম দুর্ব্যবহার করেন ঔ ফ্লাইটের প্রধান পাইলট (ক্যাপটেন) জয়কৃষ্ণ। হুমকি দিয়ে ক্যাপটেন বলেন, “আমরা আপনাকে কিছু শিষ্টাচার শিখিয়ে দেব … আপনাকে আটকে রাখা এবং কারাগারে একটি রাত অতিবাহিত করা নিশ্চিত করা হবে।”

এ ব্যাপারে সাংবাদিক সুপ্রিয়া উন্নি নায়ার নালিশ জানায় ডাইরেক্টরেট জেনারেল সিভিল এভিয়েশন (ডিজিসিএ) ও ইনডিগো কর্তৃপক্ষের কাছে।

ইন্ডিগোর প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে ” তদন্তে প্রমাণিত হয়েছে যে কর্তৃত্বের অপব্যবহার করে ক্যাপ্টেন হুইলচেয়ারগামী যাত্রী এবং তার মেয়েকে ভয় দেখিয়ে বলেছিলেন যে তাদের সিআইএসএফের ( বিমানবন্দর নিরাপত্তায় নিয়োজিত) হাতে সোপর্দ করা হবে এবং তাদের বিরুদ্ধে অশোভন আচরণের জন্য একটি পুলিশী মামলা দায়ের করা হবে।”

ডিজিসিএ একজন কর্মকর্তা জানিয়েছেন, তদন্ত চলাকালীন,দেখা গেছে যে পাইলট-ইন-কমান্ড ফ্লাইটের যাত্রী প্রবীণ নাগরিক এবং তার কন্যাকে ক্ষমা চাওয়ার জন্য “জোর দিয়েছিলেন” । এই বিষয়টি আরও বিলম্বিত করেছিল, ডিবোর্ডিং শুরু হওয়ার প্রায় ৭৫ মিনিটের জন্য তাদের আটকে রেখেছিল বেঙ্গালুরু বিমানবন্দরে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...