স্বর্ণে ভাসছে শাহজালাল, একদিনে দু’দফায় জব্দ ৭ কেজি

0

শনিবার (২৩ নভেম্বর)একদিনে আলাদা দুটি অভিযানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭ কেজি ১৯০ গ্রাম স্বর্ণ উদ্ধার ও জব্দ করা হয়েছে। ভোরে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ড্রিমলাইনার গাঙচিলের একটি সিটের নিচ থেকে ৪ কেজি ৬৪০ গ্রাম সোনা এবং বিকেলে বিমানের একজন এয়ারক্রাফট টেকনিক্যাল কর্মীর হেফাজত থেকে ২ কেজি ৫৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন জানান, সকাল ৬টা ১০ মিনিটে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ ড্রিমলাইনার’গাঙচিল’ অবতরণ করে। অবস্থান নেয়-৬ নং বোর্ডিং ব্রিজ জোনে।

সকল যাত্রী নেমে যাওয়ার পর নিয়মিত নজরদারি ও তল্লাশির একপর্যায়ে কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম উড়োজাহাজটিতে অভিযান চালায়। ব্যাপক তল্লাশি চালিয়ে ফ্লাইট নং-বিজি০৪৮ এর ইকনোমি কেবিনের সিট নং-১৫ এফ এর নিচে কৌশলে লুকানো অবস্থায় ৪০টি সোনার বার পাওয়া যায়, যার মোট ওজন চার কেজি ৬৪০ গ্রাম এবং বাজার মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা মূল্যের

একই দিন বিকাল ৩টার দিকে ২ কেজি ৫৫০ গ্রাম সোনাসহ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এয়ারক্রাফট টেকনিক্যাল হেলপার মো. মেহেদি হাসানকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস।

কাস্টমস জানান, আমদানি কার্গো কমপ্লেক্সের বহিরাংশের রানওয়ে এলাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এয়ারক্রাফট টেকনিক্যাল হেলপার মো. মেহেদি হাসানের গতিবিধি সন্দেহজনক হওয়ায় কাস্টমস হাউসের প্রিভেন্টিভ কর্মকর্তারা তাকে চ্যালেঞ্জ করেন।

পরে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে তার শরীর তল্লাশি করা হয়। এসময় তার কোমরে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো ২টি বান্ডিলে ২২টি সোনার বার পাওয়া যায়। বারগুলোর মোট ওজন ২ কেজি ৫৫০ গ্রাম; যার বাজার মূল্য এক কোটি ৩০ লাখ টাকা।

সকালে চোরাচালানের ঘটনায় বিমান বাংলাদেশের ড্রিমলাইনার ‘গাঙচিল’ উড়োজাহাজটি জব্দ করে ঢাকা কাস্টম হাউস। বিকেলে স্বর্ণ বহনকারী এই বিমানকর্মীকে পুলিশে সোপর্দ করা হয়েছে। জব্দ স্বর্ণ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে ,জানিয়েছেন সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন।

এর আগে গত ১৩ নভেম্বর শাহজালাল বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হ্যাঙ্গারে থাকা বোয়িং ৭৭৭-৩০০ ই্আর উড়োজাহাজ ‘আকাশপ্রদীপ’ থেকে আট কেজি ৮১৬ গ্রাম সোনা উদ্ধার করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও ঢাকা কাস্টমস হাউস।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন