সৌদিতে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল স্থগিত থাকবে

0

করোনাভাইরাস মহামারী পরিস্থিতির কারণে পরবর্তী বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত সৌদি আরবে আন্তর্জাতিক রুটের ফ্লাইট চলাচল স্থগিত অব্যাহত থাকবে।

আন্তর্জাতিক রুট পুনরায় চালু করার বিষয়ে গুজবের জবাব দিতে গিয়ে রোববার রাষ্ট্রীয় বিমানসংস্থা সৌদিয়া এয়াররাইন্সের জারি করা বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেওয়া হয়েছে।

বিমানসংস্থাটি আশা করছে ধীরে ধীরে পুনরায় ফ্লাইট চলাচল শুরু হবে এবং তা সরকারী চ্যানেল ও মিডিয়া মাাধ্যমে সিডিউল ঘোষণা করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই মুহূর্তে কেবলমাত্র বিদেশে আটকেপড়া সৌদি নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইটে প্রবেশের অনুমতি রয়েছে। “আওদা” (প্রত্যাবর্তন) প্রকল্পের অংশ হিসেব অনুমোদিত আন্তর্জাতিক ফ্লাইটগুলি দিয়ে পরিষেবা দিচ্ছে সৌদিয়া।

এ দিকে দুই মাসেরও বেশি সময় স্থগিত থাকার পর গত ৩১ মে সৌদি আরবের অভ্যন্তরীন রুটের ফ্লাইট চলাচল পুনরায় শুরু হয় হলেও এখন পর্যন্ত আন্তর্জাতিক রুট বন্ধ রয়েছে।

সৌদিয়া এয়ারলাইন্সের সিডিউল অনুযায়ী, মঙ্গলবার (১৫ জুন) থেকে জেদ্দা এবং হাওল এর মধ্যে ফ্লাইটও শুরু হবে বলে আশা করা যাচ্ছে।

সৌদি আরবের বিমান চলাচল নিয়ন্ত্রক সিভিল এভিয়েশন জেনারেল অথরিটি (জিএসিএ) জানিয়েছে, বিশা, তাইফ, ইয়ানবু, হাফর আল-বাটিন এবং শরওরাহ বিমানবন্দরগুলিকেও আবারও চালু করার অনুমতি দেওয়া হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...