সৌদিগামী যাত্রীদের জন্য বিমানের নতুন নির্দেশনা

0

সৌদি আরবের জেদ্দা, রিয়াদ ও দাম্মামে যেতে যাত্রার ৭২ ঘণ্টা আগেই কোয়ারেন্টিন হোটেলের প্যাকেজ নিশ্চিত করতে হবে। সৌদিতে পৌঁছার ৭২ ঘণ্টার মধ্যে করোনার নমুনা পরীক্ষা ও সনদ নিতে হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনার কথা জানিয়েছে। সংস্থাটির জনসংযোগ বিভাগের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বিজ্ঞপ্তিটি পাঠিয়েছেন।

বিমান কর্তৃপক্ষ বলছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী যাত্রীদের যাত্রা শুরুর কমপক্ষে ৭২ ঘণ্টা আগে কোয়ারেন্টিন হোটেলসহ প্যাকেজ নিশ্চিত করতে হবে। প্যাকেজটি নিশ্চিত করতে নিকটস্থ বিমান অফিস অথবা ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ করতে হবে। যোগাযোগের জন্য বিমানের হলিডে লিংকে- (https://bimanholidays.com/quarantine) যেতে হবে। এই লিংক ছাড়া অন্য কোনো মাধ্যমে হোটেল বুকিং গ্রহণযোগ্য হবে না।

করোনা পরীক্ষার বিষয়ে বিমান বলছে, টিকিট ও কোয়ারেন্টিন প্যাকেজ নিশ্চিত হওয়ার পর যাত্রীকে সৌদি আরবে পৌঁছানোর আগে ৭২ ঘণ্টার মধ্যে করোনার পিসিআর পরীক্ষা নমুনা দিয়ে নেতিবাচক সনদ নিতে হবে।

আগের খবর : সৌদিপ্রবাসীদের ইকামা-ভিসার মেয়াদ ২ জুন পর্যন্ত বাড়লো

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, অনাবাসিক (নন–রেসিডেন্ট) এবং প্রথমবারের জন্য দর্শনার্থীরা যাঁরা কোভিড-১৯–এর টিকার উভয় ডোজ নিয়েছেন এবং দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার ১৪ দিন শেষ করেছেন, তাঁদের সৌদি আরবে পৌঁছে কোয়ারেন্টিনে থাকতে হবে না। তবে যাত্রার সময় অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে টিকা নেওয়ার প্রমাণপত্র বা সনদ সঙ্গে রাখতে হবে।

এ ছাড়া আবাসিক (রেসিডেন্ট) বা ইকামা ধারক, যাঁরা সৌদি আরব থেকে তাওয়াকল্লা অ্যাপের মাধ্যমে আবেদন করে কোভিড-১৯–এর প্রথম বা দ্বিতীয় (উভয় বা যেকোনো একটি) টিকা নিয়েছেন এবং যাঁদের অবস্থান অ্যাপে (Immune) অবস্থায় আছে, তাঁদের সৌদি গিয়ে কোয়ারেন্টিনে থাকতে হবে না।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন