সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

0

সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট চালু করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে প্রধান অতিথি হিসেবে ফ্লাইটের উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ।

সৈয়দপুর টার্মিনালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, বিমান বাংলাদেশ ব্যবস্থাপনা পর্ষদ চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে রেল, বিমান, নৌ ও সড়ক পথে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। এ বিমানবন্দরে সৈয়দপুর থেকে পর্যটন নগরী কক্সবাজারে বিমান চালু হওয়ায় সৈয়দপুর আর পিছিয়ে থাকবে না।

তিনি আরও বলেন, বর্তমান সরকার রেলওয়ে সম্প্রসারিত করছে। রেলের জায়গাগুলো একটি ব্যবস্থাপনার আওতায় আনা হচ্ছে। চট্টগ্রাম-দোহাজারি রেলপথের কাজ শুরু হয়েছে। আগামী ডিসেম্বরে সৈয়দপুর থেকে কক্সবাজারে সরসরি ট্রেন চালানোর ইচ্ছে রয়েছে।

বিমান প্রতিমন্ত্রী বলেন, বিমানের এ নতুন রুটটি পর্যটন নগরী কক্সবাজারের সঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলোকে আকাশপথে সংযুক্ত করবে। এর মাধ্যমে দেশীয় পর্যটন শিল্পের বিকাশ ঘটবে এবং দেশের উত্তর অঞ্চলের সঙ্গে দক্ষিণ-পূর্বাঞ্চলের সেতুবন্ধন তৈরি হবে। অঞ্চল দুটির মধ্যে পর্যটন শিল্পের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটাতেও সাহায্য করবে বিমানের এ ফ্লাইট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন