সাত মাস বয়সেই সিটি মেয়র!

0

রাতারাতি তারকা বনে গেছে সাত মাসের শিশু। এই একরত্তি একটা শহরের মেয়র! ঘটা করে শপথও নিয়েছে। খবর ছড়িয়েছে বিশ্বব্যাপী।

টেক্সাস কাউন্টির মেয়র হিসেবে শপথ নিয়েছে সাত মাসের উইলিয়াম চার্লস ম্যাকমিলান। দক্ষিণ টেক্সাসের গ্রিমস কাউন্টির মেয়র হয়েছে এই শিশু।

পরিসংখ্যান বলছে, ইউনাইটেড স্টেটসের ইতিহাসে এই প্রথম কোনও এত ছোট বাচ্চা মেয়র হিসেবে নির্বাচিত হয়েছে। প্রায় দেড়শ লোকের জমায়েত হয়েছিল ছোট্ট উইলিয়ামের মেয়র হিসেবে শপথগ্রহণ অনুষ্ঠানে। কালো-সাদা স্যুটে সেজে একদম ধোপদুরস্ত হয়ে হাজির হয়েছিল উইলিয়াম। সঙ্গে একগাল চওড়া হাসি।

রবিবারের এই অনুষ্ঠানে হাজির ছিলেন উইলিয়ামের দত্তক মা ন্যান্সি। ছেলেকে কোলে নিয়ে একগাল হেসে তিনি বলেন, আপনি ডেমোক্র্যাট, রিপাবলিকান কিংবা ইনডিপেনডেন্ট যাই হোন না কেন উইলিয়াম আপনাদের সবাইকে ভালোবাসবে। একরত্তির শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হতেই চারপাশ থেকে স্লোগান ওঠে ‘মেক আমেরিকা কিং এগেইন’।

প্রশ্ন এখন সাত মাসের শিশু কীভাবে হল মেয়র ?

জানা গিয়েছে, সম্মানার্থে উইলিয়াম চার্লস ম্যাকমিলানকে এই মেয়রের পদ দেওয়া হয়েছে। প্রতি বছরই হোয়াইটহল ভলান্টিয়ার দমকল বিভাগের তহবিলের নামে এখানে নিলাম হয়। এ বছর নিলামের বিজয়ী ছিল উইলিয়াম। তাই আগামী এক বছরের জন্য মেয়রের পদে আসীন থাকবে এই খুদে। তারপর শেষ হবে উইলিয়ামের মেয়র পদে থাকার মেয়াদ।

চলতি বছর ২০ অক্টোবর আয়োজিত হয়েছিল এই নিলাম। সেদিন আর পাঁচজনের মতোই বাবা-মায়ের সঙ্গে হাজির হয়েছিল ছোট্ট উইলিয়াম। হাসি হাসি মুখে বসেছিল সে। মুখে ফুটেছিল আধো আধো শব্দ। সব মিলিয়ে এই মিষ্টি সুন্দর বাচ্চাটিকেই মেয়র হিসেবে পছন্দ হয় সকলের। জয়ী হয় উইলিয়াম।

নির্বাচিত হয়ে আগামী এক বছরের জন্য দক্ষিণ টেক্সাসের গ্রিমস কাউন্টির মেয়র হয়েছে সে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...