সাজেকে কাল-পরশু বেড়ানো নিষেধ

0
Travelion – Mobile

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে রাঙামাটির সাজেকে ৬ ও ৭ ফেব্রুয়ারি ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। আজ শনিবার সকালে রাঙামাটির বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশনের (ইসি) তথ্যমতে, সর্বশেষ বা সপ্তম ধাপে ১৩৮টি ইউপিতে ভোট গ্রহণ হবে ৭ ফেব্রুয়ারি। তার মধ্যে রাঙামাটির বাঘাইছড়ি, লংগদু ও জুরাছড়ি উপজেলার ১৯টি ইউপিতেও এদিন ভোট গ্রহণ হবে। বাঘাইছড়ি উপজেলার ইউপির মধ্যে রয়েছে সাজেক, সারোয়াতলী, খেদারমারা, বাঘাইছড়ি, মারিশ্যা, রুপকারী, বঙ্গালতলী ও আমতলী।

ইউএনও শরিফুল ইসলাম বলেন, দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে পার্বত্য এলাকার বাস্তবতা ভিন্ন। পর্যটকেরা যেন ঘুরতে এসে বিড়ম্বনার শিকার না হন, তাই বাঘাইছড়ির আটটি ইউপির ভোট উপলক্ষে ৬ ফেব্রুয়ারি সকাল থেকে ৭ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

amar lab – mobile

সাজেক ছাড়াও ৭ ফেব্রুয়ারি অন্য যেসব ইউপিতে ভোট গ্রহণ হবে, সেসব এলাকায়ও কিছু যানবাহনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ইসি।

সম্প্রতি ইসির উপসচিব মো. আতিয়ার রহমানের জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, সপ্তম ধাপে অনুষ্ঠিত ১৩৮টি ইউপিতে ৬ ফেব্রুয়ারি রাত ১২টা থেকে ৭ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া এসব ইউপিতে ৫ ফেব্রুয়ারি রাত ১২টা থেকে ৮ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

এসব নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে নির্বাচন পর্যবেক্ষক, নির্বাচনী এজেন্ট, সংবাদকর্মী, নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত যানবাহন।

এসব নির্দেশনা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও অন্যান্য কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে ইসি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন