সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড বাংলাদেশের ঘরে

0

‘উদীয়মান গন্তব্য-দর্শনার্থীদের পছন্দ’ ক্যাটাগরিতে সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড (সাতা) পেয়েছে বাংলাদেশ। অব্যাহতভাবে উত্তম আতিথিয়তা এবং পর্যটন খাত উন্নয়নে অবদান রাখার স্বীকৃতি হিসেবে এই পুরস্কার পেয়েছে বাংলাদেশ ।

গত ২০ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় এক অনুষ্ঠানে বাংলাদেশকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। বাংলাদেশের পক্ষে এ অ্যাওয়ার্ড গ্রহণ করে বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের (বিহা) । এই অ্যাওয়ার্ডের বাংলাদেশের শাখা সমন্বয় করে থাকে বিহা ।

বাংলাদেশ, নেপাল, ভুটান, ভারত, মালদ্বীপ ও শ্রীলঙ্কা- এই দেশগুলোর হোটেল এবং ট্রাভেল ইন্ডাস্ট্রিকে বিভিন্ন ক্যাটাগরিতে রিকগনিশন দেওয়া হয়। এরমধ্যে বাংলাদেশের আটটি স্টার হোটেল ও দুটি ট্রাভেল এজেন্ট বিভিন্ন ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড পেয়েছে।

অ্যাওয়ার্ড পাওয়া হোটেলগুলো হলো- আমারি ঢাকা, দুসাই রিসোর্ট ও স্পা, হোটেল জাবির প্যারাডাইস লিমিটেড (হোটেল অ্যান্ড রিসোর্ট), ওশান প্যারাডাইস লিমিটেড, রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন, সাইমন বিচ রিসোর্ট, দ্য ওয়ে ঢাকা এবং দ্য ওয়েস্টিন ঢাকা। আর ট্রাভেল এজেন্ট- গ্যালাক্সি হলিডে লিমিটেড ও গ্যালাক্সি ট্রাভেল ইন্টারন্যাশনাল।

রোববার (২৯ সেপ্টেম্বর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে গিয়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের (বিহা) সভাপতি এইচ এম হাকিম আলীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর কাছে এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড তুলে দেন।

অনুষ্ঠানে জানানো হয়, এ অ্যাওয়ার্ড বাংলাদেশের জন্য বড় অর্জন। যা বাংলাদেশকে পর্যটন খাতে উচ্চ মর্যাদায় নিয়ে যাবে। এভাবেই বাংলাদেশ একদিন দক্ষিণ এশিয়ার টপ ডেসটিনেশন হিসেবে পরিচিতি পাবে। আর বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকলে হসপিটালিটি এবং পর্যটন খাত অচীরে আশাতীত বৈদেশিক মুদ্রা অর্জনসহ দেশের বেকারত্বের সমস্যা সমাধানে সহায়ক হবে।

বিহার সদস্য আহমেদ ইউসুফ ওয়ালিদ সাংবাদিকদের বলেন, সবচেয়ে গর্বের বিষয় হলো উদীয়মান গন্তব্য নিয়ে ভোটাভুটিতে বাংলাদেশ, নেপাল ও ভুটান স্থান পেয়েছে। সেখান থেকে বাংলাদেশ নতুন ইমার্জিং ট্যুরিস্ট ডেস্টিনেশন হিসেবে সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড পেয়েছে। এটা সবার জন্য গর্বের।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...