শাহজাহান সিরাজের মৃত্যুতে অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের শোক

0

কিংবদন্তি রাজনীতিবিদ এবং মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শাহজাহান সিরাজের মৃত্যুতে দেশের সীমানা ছাড়িয় প্রবাসেও শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটার দিকে রাজধানী ঢাকার এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

বরেণ্য এই রাজনীতিবিদের মৃত্যুতে শোক প্রকাশ করে বার্তা দিয়েছেন ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সমন্বয়ে গঠিত সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবসহ সমাজের বিশিষ্টজনেরা। সামাজিক যোগাযোগমাধ্যমে ও অনেকে শোক জানিয়েছেন। তাঁর রাজনৈতিক জীবন ও মুক্তিযুদ্ধে তাঁর অবদান নিয়ে স্মৃতিচারণা করেন অনেকেই।

সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ এবং সাধারণ সম্পাদক জমির হোসেন যৌথ বিবৃতিতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধের চলাকালীন ‘’চার খলিফার একজন শাহজাহান সিরাজের প্রয়াণে।

শোকবার্তায় ক্লাব নেতারা বলেন, “শাহজাহান সিরাজের মৃত্যুতে বাংলাদেশ এক উজ্জ্বল রাজনৈতিক নক্ষত্রকে হারালো। ”

এ ছাড়াও শোক প্রকাশ করেছেন ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের নেতৃবৃন্দ সংগঠনের সহ-সভাপতি গ্রেট ব্রিটেনের মাহাবুব সুয়েদ, সহ-সভাপতি বেলজিয়ামের ফারুক আহমদ মোল্লা, সহ-সভাপতি রোমের আখি শিমা কায়সার, সহ-সভাপতি ইতালির রিয়াজ হোসেন, সহ-সভাপতি ফ্রান্সের নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পর্তুগালের জহুর উল হক, যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইতালির আসলামুজ্জামান।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য ও মিলান সমন্বয়ক নাজমুল হোসাইন, জার্মানির ফাতেমা রুমা, ইতালির সাইফুল ইসলাম মুন্সী, জার্মানির হাবিব বাবুল, স্পেনের সাইফুল আমিন, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি, গ্রিসের মো. আল আমিন, হাঙ্গেরির জেরিন ফাতেমা, পর্তুগালের যুবরাজ শাহাদাত, পর্তুগালের এনামুল হক, সাইপ্রাসের মাহফুজুল হক চৌধুরী, পোল্যান্ডের আহমেদ রাজ বিন আইয়ুব, পর্তুগালের ফরিদ আহমেদ পাটোয়ারী, আনোয়ার এইচ খান, মুরাদ শেখসহ আরও অনেকে।

সোাশ্যাল মিডিয়ায় শোকবার্তায় তারা জানান শাহজাহান সিরাজের মৃত্যু কেবলমাত্র তাঁর পরিবার নয়, পুরো জাতির জন্য বড় ক্ষতি।দেশ ও দশের জন্য তাঁর অবদান মানুষ কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।শোকবার্তায় সবাই মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়া শোক প্রকাশ করেছেন দেশপ্রিয় নিউজ সম্পাদক ও প্রকাশক সোহেল মজুমদার শিপন, সামাজিক, রাজনৈতিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...