শাহজালাল বিমানবন্দরে দুই কোটি টাকার স্বর্ণ জব্দ

0

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই কোটি টাকার স্বর্ণসহ দুইজনকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বৃহস্পতিবার ও শুক্রবার দুটি পৃথক ফ্লাইটে অভিযান চালিয়ে তাদের আটকসহ এই স্বর্ণ জব্দ করা হয়। আটকরা হলেন- এমএইচ শিবলী ও রাকিবুল হাসান।

শুক্রবার দুপুরে কাস্টমস গোয়েন্দা অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানতে পারে শুক্রবার সকালে দুবাই-সিলেট-ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের মাধ্যমে স্বর্ণ চোরাচালান হতে পারে। এরপর বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে সতর্কতামূলক অবস্থান নেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

সিলেট থেকে বিমানে ওঠা এমএইচ শিবলী নামের যাত্রীকে অভ্যন্তরীণ অ্যারাইভাল হল থেকে বের হওয়ার পর আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করলেও তার লাগেজ স্ক্যানিং করে ২ কেজি ৯৭ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। যার আনুমানিক বাজার মুল্য এক কোটি ৪৬ লাখ ৭৯ হাজার টাকা।

কাস্টমস গোয়েন্দা সূত্র জানায়, বিমানটি দুবাই থেকে সিলেটে অবতরণের পর এই যাত্রী অভ্যন্তরীণ যাত্রী হিসেবে বিমানে উঠেছিলেন। অভ্যন্তরীণ যাত্রীর মাধ্যমে অত্যন্ত সুকৌশলে এ স্বর্ণ পাচারের চেষ্টা চলছিল।

বিজ্ঞপ্তিতে কাস্টমস গোয়েন্দারা জানান, এ ছাড়া বৃহস্পতিবার বিমানবন্দরের সি শিফটের কাস্টমস গোয়েন্দা দল দুবাই থেকে আগত যাত্রী রাকিবুল হাসানের দেহ তল্লাশি করে ৫২৫ গ্রাম পেস্ট করা স্বর্ণ ও ২৩২ গ্রামের দুটি স্বর্ণের বার ও ৯৮ গ্রামের বিভিন্ন স্বর্ণালঙ্কারসহ মোট ৮৫৫ গ্রাম স্বর্ণ জব্দ করে। যার আনুমানিক বাজারমূল্য ৫৯ লাখ টাকা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন