লেবাননে সড়কেই নিভে গেল প্রবাসী আলামিনের জীবন

0

লেবাননে বাংলাদেশ দূতাবাসে নাম নিবন্ধন করেও দেশে যেতে পারলেন না প্রবাসী রেমিট্যান্সযোদ্ধা মো.আলমিন। তার আগেই মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যু হয়েছে তাঁর।

বৃহষ্পতিবার (১৬ জুলাই) রাতে জাবেল লেবনান নামেথানীয় হাসপাতালে ৪ দিন মৃত্যুর সাথে লড়ে তাঁর মৃত্যু হয়। মরদেহ হাসপাতালের হিমঘরে আছে।

জানা গেছে গত রবিবার (১২ জুলাই) রাজধানী বৈরুতের সুক আল আহাদ এলাকার একটি বিল্ডিংয়ে প্রতিদিনের মত কাজে যায় আলামিন। সকালে আবর্জনা ফেলতে রাস্তা পর হওয়ার সময় দ্রুতগতির একটি প্রাইভেটকার পিছন থেকে ধাক্কা দিলে মাথায় প্রচন্ড আঘাতপ্রাপ্ত হয়।

পরেতাঁকে জাবেল লেবনান হাসপাতালে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে জানায় যে তাঁর অবস্থা আশংকাজনক। পরে চিকিৎসক তাঁকে নিবিড় পর্যবেক্ষন রুমে রেখে চিকিৎসা প্রদান করলেও তাঁর শাররিক অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে ৪ দিন পর বৃহষ্পতিবার রাতে তাঁর মৃত্যু হয়।

আলামিনের চাচাতো ভাই লেবাননপ্রবাসী মো. মেহেদী জানায়, কাগজপত্রবিহীন প্রবাসী মো. আলামিন বাংলাদেশ দূতাবাসে নাম নিবন্ধনসহ টিকিটেসহ সকল অর্থ পরিশোধ করে নিজদেশে ফেরত যেতে অপেক্ষায় ছিলেন। সিরিয়াল নম্বর ছিল ৪৯৮৭।

কুমিল্লা জেলার বি-পাড়া উপজেলার উত্তর চান্দলা গ্রামের গরীব কৃষক আবদু মিয়া ছেলে মো. আলামিন ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি। ৫ বোনের খুব আদরের ছিল একমাত্র ভাই মো. আলামিন। পরিবারে একটু স্বচ্ছলতা আনার আশায় বিভিন্ন জনের নিকট থেকে ধারদেনা করে প্রায় ৪ লাখ টাকা খরচ করে একমাত্র ছেলে মো. আলামিনকে একটি কোম্পানির ভিসায় ২০১৭ সালে লেবাননে পাঠান।

আলামিন লেবাননে আসার পর দালালের প্রতারনায় অবৈধ হয়ে যায়। অনেক দিন বেকার ছিলেন। পরে অন্য একটি ক্লিনিং কোম্পানিতে কাজ শুরু করে।

মো. আলামিনের অকাল মৃত্যুতে নিজ এলাকাসহ পরিবারে শোকের ছায়া নেমে আসে। মরদেহ দ্রুত দেশে পাঠাতে তাঁর পরিবার দূতাবাসের সাহায্য কামনা করেছেন।
আলামিন এক সন্তানের জনক ছিলেন।

এই রেমিট্যান্সযোদ্ধার অকাল প্রয়াণে আকাশযাত্রা পরিবার শোকাহত। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত করছি এবং শােকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

করোনাময় বিশ্ব : কেমন আছেন কুয়েতপ্রবাসী বাংলাদেশিরা – (পর্ব ৩)

করোনাময় বিশ্ব : কেমন আছেন কুয়েতপ্রবাসী বাংলাদেশিরা – (পর্ব ৩)১৫ জুলাই, বুধবার – কুয়েত সময় : সন্ধ্যা ৭.৩০ টা, বাংলাদেশ সময় : রাত ১০.৩০ টা সঞ্চলনায় : আ. হ জুবেদ, বিশেষ প্রতিনিধি-আকাশযাত্রা অতিথি :শরীফ মোহাম্মদ মিজান, প্রবাসী সাংবাদিক, কুয়েতমো. জালাল উদ্দিন, প্রবাসী সাংবাদিক, কুয়েতআল আমিন রানা, প্রবাসী সাংবাদিক, কুয়েতসাদেক রিপন, প্রবাসী সাংবাদিক, কুয়েত

Posted by AkashJatra on Wednesday, July 15, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...