লেবাননে বাংলাদেশ দূতাবাসে মুজিববর্ষের নানা কর্মসূচি

0

“মুজিববর্ষের কূটনীতি, প্রগতি ও সম্প্রীতি” এই শ্লোগানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভাসহ নানা কর্মসূচির আয়োজন করে লেবাননে বাংলাদেশ দূতাবাস।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে রাজধানী বৈরুতে দূতাবাস প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানসূচিতে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামান্যচিত্র প্রদর্শন, বাণী পাঠ ও আলোচনা সভা।

দিবসটির প্রারম্ভেই জাতীয় পতাকা উত্তোলন করেন দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়। পরে দূতাবাসের কর্মকর্তাবৃন্দ ও আওয়ামীলীগ নেতৃবৃন্দদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন ।
আলোচনা সভায় দূতাবাসের তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফির সঞ্চালনায় সভাপতিত্ব করেন দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার আব্দুল্লাহ আল মামুন।

সভার শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত ও পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ।

আলোচনায় অংশ নিয়ে দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার প্রথমেই শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

লেবাননে যেহেতু করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে সেহেতু সকল প্রবাসীদেরকে পরিস্কার পরিচ্ছন্ন ও সতর্কতার সহিত চলাফেরার পরামর্শ দেন।

আলোচনায় অংশ নিয়ে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার নেতৃবৃন্দ। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...