লেবাননে ধর্মঘটে যাচ্ছে বিমানবন্দরের টেকনিশিয়ানরা

0
Travelion – Mobile

লেবাননের রাজধানী বৈরুতের শহীদ রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরের টেকনিশিয়ানরা নিম্ন মজুরি এবং জীবনযাত্রার অবস্থার প্রতিবাদে ১৫ জুন সন্ধ্যা ৬ টা থেকে ১৬ জুন সকাল ৬ টা পর্যন্ত একরাতের ধর্মঘটে যাবেন।

টেকনিশিয়ানরা লেবাননের রাষ্ট্র-চালিত ন্যাশনাল নিউজ এজেন্সিকে বলেছেন, এই ধর্মঘটের ফলে “সরকারি বিমান, অনুসন্ধান ও উদ্ধারকারী ফ্লাইট এবং জরুরী ক্ষেত্র ব্যতীত বিমান চলাচলে প্রদত্ত পরিষেবাগুলি স্থগিত করা হবে”।

“আমরা সচেতন যে কোনো কাজ স্থগিত করার ফলে লেবাননে বেসামরিক বিমান চলাচলের নিরাপত্তার উপর গুরুতর পরিণতি হতে পারে, কিন্তু আমাদের তিক্ত পরিস্থিতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো ব্যবস্থা না নেওয়ায় আমাদের দায়িত্ব পালনের ক্ষমতার চেয়ে বেশি হয়ে উঠেছে।”

লেবাননের বেসামরিক বিমান চলাচল অধিদপ্তরের প্রযুক্তিগত বিভাগের কর্মচারীদের স্থানীয় মুদ্রায় অর্থ প্রদান করা হয়, যা ২০১৯ সালে দেশের অর্থনীতি বিপর্যস্ত হওয়ার পর থেকে এর মূল্য ৯০ শতাংশেরও বেশি হারিয়েছে।

amar lab – mobile

টেকনিশিয়ানরা জ্বালানির ক্রমবর্ধমান দাম কমাতে সাহায্য করার জন্য পরিবহন ভাতা পান না, তারা বলেছে, তাদের আর রাতের শিফটের জন্য মেডিকেল বক্স দেওয়া হয় না।

টেকনিশিয়ানদের অভিযোগ, তাদের মতো বৈরুত বিমানবন্দরের অন্যান্য কর্মীরা মার্কিন ডলারে মজুরি পান।

“এই মুহুর্তে আমাদের একমাত্র দাবি বিমানবন্দরে পরিষেবা প্রদানকারী এবং বেসামরিক বিমান চলাচল অধিদপ্তরের টেকনিশিয়ানদের মধ্যে অবিলম্বে সমতা বাস্তবায়নের জন্য জরুরি এবং দ্রুত সমাধান খুঁজে বের করা।”

টেকনিশিয়ানদের দাবি শোনা না হলে “বর্ধিত পদক্ষেপ” সম্পর্কে সতর্ক করা হয়েছে।

গত সপ্তাহে বৈরুত জুড়ে বিক্ষোভ ও অবস্থান বিক্ষোভ অনুষ্ঠিত হয় কারণ স্থানীয় মুদ্রার মূল্য ডলারের তুলনায় ৩৫,০০০ লেবানিজ পাউন্ডের রেকর্ড সর্বনিম্নে নেমে আসে। কেন্দ্রীয় ব্যাংকের আশ্চর্য ঘোষণার পর এটি ২৮,০০০ লেবানিজ পাউন্ডে ফিরে আসে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন