রিজেন্টে, জেকেজির সনদ নিয়ে কেউ ইতালি যাননি : পররাষ্ট্রমন্ত্রী

0

বিতর্কিত রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথ‌ কেয়ার থেকে নভেল করোনাভাইরাস (কভিড-১৯) পরীক্ষার সনদ নিয়ে বাংলাদেশ থেকে কেউ ইতালি যাননি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বুধবার রাতে তিনি মিডিয়াকে জানান, কভিড-১৯ মহামারির মধ্যে এ পর্যন্ত ইতালিতে ফিরে যাওয়া বাংলাদেশিদের মধ্যে মাত্র ৩৩ জন কভিড-১৯ ‘নেগেটিভ’ সনদ নিয়ে গেছেন। তাদের সনদগুলো নিয়েছেন অন্যত্র পরীক্ষার মাধ্যমে। সেই সনদগুলো যথার্থ ছিল।

তিনি জানান, ইতালি সরকার বাংলাদেশ থেকে যাওয়ার সময় কভিড-১৯ সনদ থাকার বিষয়টি বাধ্যতামূলক করেনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভুয়া কভিড-১৯ ‌’নেগেটিভ’ সনদ নিয়ে বাংলাদেশিরা ইতালি গেছেন বলে কিছু গণমাধ্যম যে খবর দিচ্ছে তা সঠিক নয়।

এছাড়া ইতালি কর্তৃপক্ষ বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার ওপর আগামী ২ অক্টোবর পর্যন্ত নিষেধাজ্ঞা আরোপ করেছে এমন খবরও সঠিক নয়। পররাষ্ট্রমন্ত্রী জানান, ইতালি আগামী ৩১ জুলাই পর্যন্ত বাংলাদেশসহ ১৩টি দেশ থেকে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে।

আগের খবর :
মধ্যপ্রাচ্যে ফিরে যাওয়ার অপেক্ষায় ১ লাখের বেশি প্রবাসী কর্মী
অনুমোদন সাপেক্ষে আটকেপড়া প্রবাসী বাসিন্দারা ওমানে ফিরতে পারবেন!

করোনাময় বিশ্ব : কেমন আছেন কুয়েতপ্রবাসী বাংলাদেশিরা – (পর্ব ৩)

করোনাময় বিশ্ব : কেমন আছেন কুয়েতপ্রবাসী বাংলাদেশিরা – (পর্ব ৩)১৫ জুলাই, বুধবার – কুয়েত সময় : সন্ধ্যা ৭.৩০ টা, বাংলাদেশ সময় : রাত ১০.৩০ টা সঞ্চলনায় : আ. হ জুবেদ, বিশেষ প্রতিনিধি-আকাশযাত্রা অতিথি :শরীফ মোহাম্মদ মিজান, প্রবাসী সাংবাদিক, কুয়েতমো. জালাল উদ্দিন, প্রবাসী সাংবাদিক, কুয়েতআল আমিন রানা, প্রবাসী সাংবাদিক, কুয়েতসাদেক রিপন, প্রবাসী সাংবাদিক, কুয়েত

Posted by AkashJatra on Wednesday, July 15, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...