রানওয়েতে ভেঙ্গে পড়ল ১৯১ আরোহী নিয়ে এয়ার ইন্ডিয়ার উড়োজাহাজ

0

ভারতের কেরালার কোঝিকোড় বিমানবন্দরের অবতরণের সময় পিছলে গিয়ে ভেঙ্গে পড়েছে দুবাই ফেরত এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস উড়োজাহাজ। স্থানীয় সংবাদমাধ্য়ম সূত্রে জানা যাচ্ছে, বিমানের পাইলটসহ তিন জনের মৃত্য়ু হয়েছে। সহ-পাইলট সহ অসংখ্য যাত্রী গুরুতর জখম হয়েছে।

প্রাথমিক খবরে জানা গিয়েছে, সেই ফ্লাইটটিতে ১৯১ জন আরোহী ছিলেন। এর মধ্যে ১০ শিশু ১৮৪ জন যাত্রী, দুজন পাইলট এবং পাঁচ জন কেবিন ক্রু সদস্য। ফ্লাইটটি বন্দে ভারত প্রকল্পের অংশ যা করোনাভাইরাস মহামারীর সময়ে বিদেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার উদ্দেশে চলাচল করছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসে খবরে বলা হয়, শুক্রবার দুপুরে দুবাই থেকে ১৯১ জন যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমানটি কেরলের কোঝিকোড়ে অবতরণের সময় রানওয়েতেই পিছলে যায়।

সন্ধ্যা ৭:৪০ নাগাদ এই ঘটনাটি ঘটে। ওই অঞ্চলে প্রচণ্ড ভারী বৃষ্টিপাতের মধ্যেই এই দুর্ঘটনা। সূত্রের খবর, IX 1344 বিমানের বেশ কিছু যাত্রী আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা গিয়েছে বিমানটি দু’টুকরো হয়ে রানওয়ে ও তার বাইরেও ছড়িয়ে পড়েছে। হতাহতের বিষয়ে এখনও বিশদে কিছুই জানা যায়নি। তবে বিমানটিতে আগুন লাগেনি এবং উদ্ধার কাজ চলছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ভারতের বিমান নিয়ন্ত্রক সংস্থা সূত্রে জানা যাচ্ছে, ”একটি খাদে পড়ে যায় বিমানটি। ভেঙে দু’টুকরো হয়ে গিয়েছে। অনেকে বেঁচে গিয়েছেন”।

প্রত্য়ক্ষদর্শীরা জানিয়েছেন, প্রবল বৃষ্টির জেরে রানওয়েতে অবতরণের সময় পিছলে যায় বিমানটি।

বিমান দুর্ঘটনা প্রসঙ্গে টুইটারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, ”কোঝিকোড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানের মর্মান্তিক দুর্ঘটনার খবরে উদ্বিগ্ন। যত দ্রুত সম্ভব উদ্ধারকাজের জন্য় এনডিআরএফ-কে নির্দেশ দিয়েছি”।

কেরালার মুখ্য়মন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, ”পুলিশ ও দমকল বাহিনীকে দ্রুত পদক্ষেপ করতে বলেছি। উদ্ধারকাজের জন্য় আধিকারিকদেরও নির্দেশ দিয়েছি”।

বিস্তারিত আসছে………

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।