রাজশাহী-কক্সবাজার রুটে নভোএয়ারের ফ্লাইট

0

রাজশাহী থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে নভোএয়ার।

আজ বৃহস্পতিবার রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে ফ্লাইটটির উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধন অনুষ্ঠানে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকরাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান এবং নভোএয়ার ও সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Travelion – Mobile

উদ্বোধন উপলক্ষে কেক কাটা এবং দোয়া ও মোনাজাত করা হয়। এরপর প্রথম ফ্লাইটের যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র। প্রথম দিনে সকাল ১০টা ৫০ মিনিটে ৭০টি সিটে ৭০ যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায় নভোএয়ার।

ফ্লাইটটির উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন
ফ্লাইটটির উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় দেশে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। তারই ধারাবাহিকতায় রাজশাহীর সাথে কক্সবাজারের নতুন ফ্লাইট চালু করা হলো। এতে করে রাজশাহীর সাথে দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলে যাতায়াতে পূর্বের চাইতে বহুগুণ সময় কম লাগবে।

মেয়র আরো বলেন, কক্সবাজার যেতে রাজশাহীর মানুষকে আগে দীর্ঘসময় কষ্ট করে যেতে হতো। রাজশাহী কক্সবাজার রুটের নতুন এই ফ্লাইট চালুর ফলে এখন মাত্র দেড় ঘণ্টাতেই কক্সবাজারে পৌঁছে যাওয়া যাবে। এটি যেমন পর্যটন শিল্পে অবদান রাখবে তেমনি রাজশাহীতে শিল্পায়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের দূরদূরান্তের মানুষ রাজশাহীতে একদিনেই এসে কাজ সেরে ফিরে যেতে পারবেন।

রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করায় নভোএয়ার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান সিটি মেয়র।

প্রতি বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী থেকে সরাসরি ফ্লাইট ছাড়বে এবং কক্সবাজার পৌঁছাবে দুপুর ১২টায়। একইভাবে প্রতি রোববার কক্সবাজার থেকে বিকেল ৩টা ৩৫ মিনিটে ছেড়ে রাজশাহী পৌঁছাবে বিকেল ৫টা ৫ মিনিটে। একমুখী ফ্লাইটের ভাড়া ৫ হাজার ৯০০ টাকা থেকে শুরু হবে।

নভোএয়ার বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, যশোর, সিলেট, রাজশাহী ও কলকাতায় প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে।

এভিয়েশনের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

অনুষ্ঠানে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী, রাজশাহী চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রভাষক মো. রেজভী আহমেদ ভূঁইয়া, নভোএয়ার এর রাজশাহীর সেলস ইনচার্জ মানিক কৃষ্ণ চক্রবর্তী, লাইসেন্সের বিভাগীয় প্রধান (গ্রাউন্ড সার্ভিস) এ আর এম সাদাত, এয়ারপোর্ট অপারেশন ইনচার্জ আসাদুজ্জামান শাওন এ সময় উপস্থিত ছিলেন।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন