যে রেস্টুরেন্টে খেতে নূন্যতম লাগে দুহাজার ডলার

0

প্রতিনিয়তই আমরা বিভিন্ন নামীদামী রেস্টুরেন্টে খেতে বসি। কখনও আপনার মনে কি প্রশ্ন জেগেছে, বিশ্বের সবচেয়ে দামি রেস্টুরেন্ট কোনটি? বিশ্বের জনপ্রিয় লাইফ স্টাইল ওয়েবসাইট ওয়াইজব্রেড এর মতে, সাবলিমোশন হল পৃথিবীর সবচেয়ে দামি রেস্টুরেন্ট হিসেবে স্বীকৃত। স্পেনের ইবিজা দ্বীপের হার্ডরক হোটেলের ভেতরে মাত্র ১২ সিটের এই রেস্টুরেন্ট। এখানে একসাথে সর্বোচ্চ ১২ জন বসে খেতে পারেন।

রেস্টুরেন্টটি ২০১৪ সালে স্থাপিত হয়। মেশিলিন স্টারপ্রাপ্ত শেফদের তৈরি করা খাবার নিয়ে এর যাত্রা শুরু। তবে মাত্র ১২ সিটের রেস্টুরেন্ট এটি। এই রেস্টুরেন্টে একবেলা খেতে প্রতিজনের ব্যয় হয় অন্তত ২ হাজার ডলার। যা প্রায় ১ লক্ষ ৬০ হাজার টাকারও বেশি! এখানে ১৫-২০ ধরনের খাবার পাওয়া যায়। রেস্টুরেন্টের প্রধান শেফ প্যাকো রেনচেরো তিন তারকা প্রাপ্ত একজন বিখ্যাত শেফ।

মেশিলিন স্টার মূলত রেস্টুরেন্টের মান যাচাই করার একটি পদ্ধতি। ফ্রান্সের একটি প্রতিষ্ঠান ১শ’ বছরেরও বেশি সময় ধরে প্রতিবছর বিশ্বের বিভিন্ন রেস্টুরেন্ট যাচাই করে তাদের নতুন স্টার দেয় বা পূর্বের স্টার ছিনিয়ে নেয়। ৩টি স্টার পাওয়া রেস্টুরেন্ট এবং এর শেফরা সবচেয়ে সেরা হিসেবে বিবেচিত হয়। মেশিলিন স্টারপ্রাপ্ত শেফরা রয়েছেন এখানে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...