মেক্সিকোর রাষ্ট্রপতির কাছে বাংলাদেশ রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

0

মেক্সিকোর রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদরের কাছে পরিচয়পত্র পেশ করেছেন দেশটিতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাজধানী মেক্সিকো সিটিতে ন্যাশনাল প্যালেসে পরিচয়পত্র পেশ করেন তিনি। এ সময় মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইবার্ড, বংলাদেশে দূতাবাসের দূতালয় প্রধানমোজাম্মেল হক উপস্থিত ছিলেন। ।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবিদা ইসলাম মেক্সিকোর সরকার এবং জনগণের জন্য বিশেষত মেক্সিকোর স্বাধীনতা অর্জনের ২০০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন এবং বাংলাদেশ সফরের আমন্ত্রন জানান।

তিনি বলেন যে, বাংলাদেশ বর্তমানে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছে। এ সময় তিনি বাংলাদেশ সফরে এলে তাকে বাংলাদেশের সরকার এবং জনগণের তরফ হতে উষ্ণ অভ্যর্থনা জানানো হবে যা দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো সুদৄঢ় করবে।

রাষ্ট্রপতির আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর বাংলাদেশের পক্ষ হতে উচ্চপর্যায়ের প্রতিনিধিদলকে যে কোন সময়ে মেক্সিকোতে সফরের জন্য আন্তরিকভাবে আমন্ত্রণ জানান।

সেইসাথে, মেক্সিকোতে তিনি রাষ্ট্রদূত আবিদা ইসলামের সফল কার্যক্রম কামনা করেন এবং তাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

গত ১ জুলাই এক প্রজ্ঞাপনে পররাষ্ট্র মন্ত্রণালয় রাষ্ট্রদূত আবিদা ইসলামকে মেক্সিকোতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের ঘোষণা দেয়। এর আগে তিনি দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

গত ২৪ আগস্ট তিনি মেক্সিকো মিশনে যোগ দেন । মেক্সিকোর পাশাপাশি সমদূরবর্তী দায়িত্ব হিসেবে আবিদা ইসলাম কোস্টারিকা, ইকুয়েডর, গুয়াতেমালা ও হন্ডুরাসেও বাংলাদেশের অনাবাসিক রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করবেন।

বিসিএস পররাষ্ট্র ক্যাডারের ১৫তম ব্যাচের কর্মকর্তা আবিদা ইসলাম লন্ডন, ব্রাসেলস, কলকাতা ও কলম্বোর বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগেও কাজ করেছেন তিনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন