মিশিগানে হ্যামট্রামিক সিটির কাউন্সিলম্যান হচ্ছেন মুহিত মাহমুদ

0

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রামিক সিটির কাউন্সিলম্যান হচ্ছেন বাংলাদেশি মুহিত মাহমুদ। এই সিটির কাউন্সিলম্যান অ্যাডাম আলবামাকি পদত্যাগের ঘোষণা দেওয়ায় তার স্থলাভিষিক্ত হওয়ার সুয়োগ এসেছে গত নির্বাচনের নিকতম প্রতিন্দ্বী মুহিত মাহমুদের।

আইন অনুযায়ী এ পরিবর্তনের জন্য সিটি কাউন্সিলে এখনও কোন রেজুলেশন পাশ হয়নি। এ লক্ষ্যে আগামী ২২ নভেম্বর কাউন্সিলের সভা হওয়াার সম্ভাবনা রয়েছে। সভায় অ্যাডাম আলবামাকির পদত্যাগপত্র গ্রহণ ও সদস্যদের সম্মতিক্রমে স্থলাভিসিক্ত নতুন কাউন্সিলর নির্বাচিত হবে। সেক্ষেত্রে এগিয়ে থাকা মুহিত মাহমুদই স্থলাভিসিক্ত নতুন কাউন্সিলর নির্বাচিত হওয়ার সম্ভাবনাই বেশি। তবে অন্য কোন সিদ্ধান্ত নেওয়ারও সুযোগ রয়েছে সিটি কাউন্সিলের কাছে।

যুক্তরাষ্ট্রে প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ
২০২১ সালের ২ নভেম্বর হ্যামট্রামিক সিটির সর্বশেষ নির্বাচনে মুহিত মাহমুদ রেকর্ড পরিমাণ ভোট পেয়েও মাত্র ৪৯ ভোটের ব্যবধানে আলবামাকির কাছে পরাজিত হন।

Travelion – Mobile

পেশাগত ক্যারিয়ারের জন্য পরিবারসহ অন্য শহরে স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়ার কারণ দেখিয়ে পদত্যাগ করেন অ্যাডাম আলবামাকি। কারণ কাউন্সিলম্যান হিসেবে কাজ করার জন্য অবশ্যই স্থানীয় বাসিন্দা হতে হবে।

পদত্যাগপত্রে বলেন, ‘আমি যে ভূমিকার জন্য নির্বাচিত হয়েছিলাম তা সম্পাদন করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ ছিলাম। ত কিন্তু এটি অপ্রত্যাশিতভাবে পরিবর্তন হয়েছে, যখন পেশাগত ক্যারিয়ারের জন্য আমি ও আমার পরিবার স্থানান্তরের সিদ্ধান্ত নিই। যেহেতু অন্যত্র চলে যাচ্ছি তাই আনুষ্ঠানিকভাবে হ্যামট্রামিক সিটি কাউন্সিল থেকে পদত্যাগ করছি’।

“এমন একজন ব্যক্তিকে প্রতিস্থাপন করেছি, যাকে আমি গভীরভাবে শ্রদ্ধা করি এবং তিনি মেধাবি ও যোগ্য। চলার পথে মুহিত মাহমুদকে দেখেছি, হ্যামট্রামিকের জনগণকে সেবা করার জন্য তার সক্ষমতার প্রতি আস্থাশীল”, তিনি যোগ করেন।

হ্যামট্রামিক সিটির সামগ্রিক উন্নয়নের পাশাপাশি বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নতুন কাউন্সিলম্যান মুহিত মাহমুদ।

পেশায় একজন সার্ভিস ইন্ডাস্ট্রিয়াল সিলেটের গোলাপগঞ্জের কৃতি সন্তান মুহিত মাহমুদ ১৯৯৬ সালে আমেরিকা প্রবাসী হন। ২০০১ সাল থেকে মিশিগানে সপরিবারে বসবাস করছেন। পাশাপাশি ডেমোক্র্যাটিক পার্টির মূলধারার রাজনীতিতে যুক্ত।

মিশিগানে ‘বাংলাটাউন’ নামফলকে কালি লেপন, ক্ষোভ-নিন্দার ঝড়
মিশিগানে ভায়োলেটসের ২য় বর্ষপূর্তি উদযাপন
মিশিগানের গোলাপগঞ্জ সোসাইটির ৩০ লাখ টাকা অনুদান
মিশিগানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে প্রবাসী মুসলিমদের ঢল
মিশিগানে সম্মাননা পেলেন ১৩ প্রবাসী সাংবাদিক
মিশিগানে বাঙালিপনার উৎসবে মাতলেন প্রবাসীরা

তিনি দীর্ঘদিন বাংলাদেশি-আমেরিকান ডেমোক্র্যাটিক ক্রসাসের প্রেসিডেন্ট ছিলেন। একযুগের বেশি লেবার ইউনিয়নে নেতৃত্ব দিয়েছেন। কমিউনিটির মানুষের উৎসাহ ও প্রেরণায় হ্যামট্রামিক সিটির নির্বাচনে লড়াই করেন।

পারিবারিক ঐতিহ্য হিসেবে মুহিত মাহমুদ জনসেবা ও কমিউনিটি সেবায় যুক্ত আছেন। তার বাবা গোলাপগঞ্জের একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

যুক্তরাষ্ট্রে প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন