মাস্কাট রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট ১১ জুন শুরু

0

আগামী ১১ জুন থেকে মাস্কাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের যাত্রীবাহী বাণিজ্যিক ফ্লাইট চলাচল আবার শুরু হচ্ছে।

প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার,শুক্র ,রবিবার স্থানীয় সময় রাত ১০.৩০ মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে ছেড়ে গভীর ৩ টায় শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এসে পৌঁছাবে।

প্রবেশ নিষেধাজ্ঞার তুলে নেওয়া পর গত শুক্রবার (৪ জুন) সালাম এয়ার ও ৫ জুন থেকে ইউএস বাংলা এয়ারলাইন্স ফ্লাইট চালু করে।

মঙ্গলবার (৮ জুন) থেকে মাস্কাট-ঢাকা রুটে সপ্তাহে ৫টি ফ্লাইট পরিচালনা শুরু করছে সালামএয়ার। অন্যদিকে, ইউএস-বাংলা এয়ারলাইন্স ৫ জুন থেকে সপ্তাহে চারদিন মঙ্গল, বুধ, শুক্র ও রবিবার মাস্কাট-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে।

স্থানীয় সময় রাত ২টায় মাস্কাট থেকে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করবে এবং ঢাকায় স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে অবতরন করবে। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে মাস্কাট থেকে ঢাকা রুটে ফ্লাইটটি পরিচালনা করা হবে।

ওমান থেকে ঢাকায় আসা প্রবাসী বাংলাদেশিসহ সকল যাত্রীদের নিজ খরচে বাধ্যবাধকমূলক তিনদিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থাকতে হবে। তিনদিন পর করোনা পরীক্ষায় ফলাফলে নেগেটিভ হলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে ছাড় পাবেন এবং বাকি ১১ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

করোনা সংক্রমণ রোধে গত ১ মে ওমানসহ ১২টি দেশ থেকে বাংলাদেশে যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছিল বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক)। এ দিকে সুপ্রিম কমিটির সবশেষ নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ থেকে ওমান প্রবেশে নিষেধাজ্ঞা অনিদিষ্টকালের জন্য জারি করা আছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন