মাস্কাট রুটের ফ্লাইট বাতিল করল ইউএস-বাংলা

0

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও ফ্লাই দুবাইয়ের পর যাত্রী সংকটের কারণ দেখিয়ে ঢাকা-মাস্কাট-ঢাকা রুটের বিশেষ ফ্লাইট বাতিল করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাতিল হওয়া ফ্লাইটের সব যাত্রীকে আগামীকালের ফ্লাইটে পাঠানো হবে বলে বেসরকারি বিমানসংস্থাটির জনসংযোগ বিভাগ সূত্র জানিয়েছে।

এয়ারলাইনসটির জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম ববলেন,‘এই ফ্লাইটে যাত্রী ছিলেন মাত্র ২৩ জন। যাত্রী সংকটের কারণে বাধ্য হয়ে ফ্লাইট বাতিল করতে হয়েছে। এ ব্যাপারে সব যাত্রীকে আমরা ব্যক্তিগতভাবে জানিয়ে দেওয়া হয়েছে।’

করোনার সংক্রমণ ঠেকাতে আন্তর্জাতিক রুটের নিয়মিত ফ্লাইট চলাচলে বন্ধ করা হয়েছিল।এতে দেশে আটকেপড়া কয়েক হাজার প্রবাসীকর্মীকে আজ থেকে বিশেষ ফ্লাইটে সৌদি আরবসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা ছিল। কিন্তু প্রথম দিনই ৮টি ফ্লাইট বাতিল হওয়ায় এই কার্যক্রম শুরুতেই হোঁচট খেল। ফ্লাইট বাতিল হওয়ায় বিমানবন্দরে বিক্ষোভ করেছেন যাত্রীরা। দুপুরে কারওয়ানবাজারে রাস্তা অবরোধ করেন তারা।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রগুলো জানায়, আজ বাতিল হওয়া ফ্লাইটগুলোর মধ্যে বিমানের ফ্লাইট ছিল পাঁচটি। এর মধ্যে চারটি ছিল ঢাকা-সৌদি আরব ও একটি ঢাকা-সিঙ্গাপুর। অন্যদিকে দুবাই অভিমুখী দুইটি ফ্লাইট বাতিল করে ফ্লাই দুবাই।

ফ্লাইট বাতিলের কারণ জানিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু সালেহ মোস্তফা কামাল সাংবাদিকদের জানান, স্লট পাওয়ার পরও শেষ মুহূর্তে সৌদি কর্তৃপক্ষ চারটি ফ্লাইটের ল্যান্ডিং অনুমতি বাতিল করেছে। অন্যদিকে সিঙ্গাপুরগামী ফ্লাইট বাতিল হয়েছে যাত্রী সংকটের কারণে। কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পেতে বিলম্বে ৭২ ঘণ্টার মেয়াদ শেষ হওয়ায় অনেক যাত্রী টিকেট বাতিল করায় এই পরিস্থিতি তৈরি হয়।

অন্যদিকে যাত্রী সংকটে দুবাই ২টি ফ্লাইট বাতিল করে ফ্লাই দুবাই, জানিয়েছে সংস্থা ঢাকা অফিস।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন